Foto

নামমাত্র মূল্যে অন্তঃসত্ত্বা নারীদের চিকিৎসাসেবা


নেওয়া হবে মাত্র ৩০ টাকা। বিনিময়ে অন্তঃসত্ত্বা নারীদের স্বাস্থ্য পরীক্ষা থেকে শুরু করে সন্তান প্রসব পর্যন্ত দেওয়া হবে চিকিৎসাসেবা। মাসব্যাপী এই চিকিৎসাসেবার আয়োজন করেছে পোস্তগোলার আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল।


Hostens.com - A home for your website

গতকাল শনিবার সকালে হাসপাতালটির নিচতলায় ধাত্রীবিদ্যা ও স্ত্রীরোগ বিভাগে ফিতা কেটে এই সেবার উদ্বোধন করেন প্রবীণ আইনজীবী ও আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান রফিক-উল হক।

হাসপাতাল সূত্র জানায়, কর্মসূচির আওতায় মাসব্যাপী অন্তঃসত্ত্বা নারীদের স্বাস্থ্য পরীক্ষা, প্রসবসেবাসহ অন্যান্য চিকিৎসা দেওয়া হবে। তা ছাড়া, ভর্তি রোগীদের পরীক্ষা-নিরীক্ষা ও থাকা-খাওয়ার খরচও হাসপাতালটি বহন করবে। চলতি মাসের ১৬ তারিখ থেকে আগামী ১৬ এপ্রিল পর্যন্ত মাসব্যাপী দেওয়া হবে এই সেবা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রফিক-উল হক বলেন, আদ্-দ্বীন হাসপাতাল সেবার এক উন্মুক্ত দ্বার। সুচিকিৎসা পাওয়ার কারণেই মানুষ আদ্-দ্বীন হাসপাতালের সুনাম করে। হাসপাতালটি ইতিপূর্বে যে ধরনের কাজ করেছে, সবই প্রশংসার দাবিদার। নতুন করে অন্তঃসত্ত্বা নারীদের যে চিকিৎসা দেওয়া হবে, তা আসলেই একটি অনন্য উদ্যোগ। তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকদের সেবাধর্মী মনোভাব নিয়ে কাজ করতে হবে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এর আগেও তারা নামমাত্র মূল্যে বা বিনা মূল্যে নানা ধরনের সেবা কার্যক্রম পরিচালনা করেছে। গত বছরে বহির্বিভাগের মাধ্যমে মাসব্যাপী চার হাজার রোগীকে বিনা মূল্যে চোখের চিকিৎসা দেওয়া হয়। এ ছাড়া মাসব্যাপী বিনা মূল্যে ফিজিওথেরাপি দেয় হাসপাতালটি।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ আফিফুর রহমান, আদ্-দ্বীন হাসপাতালসমূহের পরিচালক মাহফুজা জেসমিন।

 

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 272

Unique Visitor : 76651
Total PageView : 94620