Foto

অধিকারের নিবন্ধন বাতিল করেছে ইসি


পর্যবেক্ষক সংস্থা ‘অধিকার’ এর নিবন্ধন বাতিল করেছে নির্বাচন কমিশন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে মঙ্গলবার এ সংস্থাটির নিবন্ধন বাতিল করা হয় বলে জানিয়েছে নির্বাচন কমিশন।


Hostens.com - A home for your website

কমিশন জানায়, এনজিও বিষয়ক ব্যুরোতে অধিকারের নিবন্ধনের মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণে ইসির পর্যবেক্ষকের তালিকা থেকে অধিকারকে বাদ দেওয়া হয়েছে। এর ফলে আগামী জাতীয় সংসদসহ কোনো নির্বাচনেই পর্যবেক্ষণ করার সুযোগ পাবে না এ সংস্থাটি।

সিদ্ধান্ত জানিয়ে অধিকারের সভাপতি সি আর আবরারকে চিঠিও দিয়েছে ইসি।

ইসির যুগ্ম সচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান সাক্ষরিত চিঠিতে বলা হয়, “নির্বাচন কমিশনে স্থানীয় পর্যবেক্ষক সংস্থা হিসেবে নিবন্ধন পাওয়ার পূর্বশর্ত হল সংস্থাটিকে সংবিধিবদ্ধ কোনো প্রতিষ্ঠান অথবা এনজিও ব্যুরোতে নিবন্ধিত হতে হবে। অধিকারের (নিবন্ধন নং-১৪) এনজিও বিষয়ক বিষয়ক ব্যুরোতে নিবন্ধনের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এবং নির্বাচন পর্যবেক্ষণ নীতিমালা-২০১৭ এর ৬(২) উপধারা অনুযায়ী নির্বাচন কমিশন নিবন্ধিত স্থানীয় পর্যবেক্ষক সংস্থা হিসেবে প্রতিষ্ঠানটির নিবন্ধন বাতিল করা হল।”

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত জুনে নিবন্ধিত ১১৯টি পর্যবেক্ষক সংস্থাকে নিবন্ধন দেয় ইসি। তালিকায় অধিকারের নিবন্ধন নম্বর ছিল ১৪।

 

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 570

Unique Visitor : 76338
Total PageView : 94390