Foto

আর্জেন্টিনায় দূতাবাস খোলার বিষয়টি বিবেচনাধীন: পররাষ্ট্রমন্ত্রী


আর্জেন্টিনায় বাংলাদেশ দূতাবাস খোলার বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। স্থানীয় সময় গত শনিবার আর্জেন্টিনার রাজধানী বুয়েনাস আয়ার্সের একটি হোটেলে আর্জেন্টিনা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এবিসিসিআই) আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা জানান। সভায় উদ্বোধনী বক্তব্য দেন চেম্বারের ভাইস প্রেসিডেন্ট মার্গারেট পিকোরা।


বুয়েনাস আয়ার্সে বসবাসরত ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা দেশটিতে দূতাবাস খোলার জন্য পররাষ্ট্রমন্ত্রীর কাছে দাবি তোলেন। এ সময় আব্দুল মোমেন বলেন, বুয়েনাস আয়ার্সে দূতাবাস খোলার বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে। তা ছাড়া এখানে একজন অনারারি কনসাল নিয়োগের বিষয়টিও প্রক্রিয়াধীন।

বুয়েনাস আয়ার্সে অনুষ্ঠিত জাতিসংঘের সাউথ-সাউথ সহযোগিতাবিষয়ক দ্বিতীয় উচ্চ পর্যায়ের সম্মেলনে (বাপা+৪০) বাংলাদেশের সফল অংশগ্রহণ এবং আর্জেন্টিনায় আগমনের ভিসা সুবিধা বৃদ্ধি করতে দেশটির সংশ্নিষ্ট প্রতিনিধির সঙ্গে ফলপ্রসূ আলোচনার কথাও জানান পররাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, এবিসিসিআইর সভাপতি আর্জেন্টিনা প্রবাসী তালুকদার আলীম আল রাজী, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব সুলতানা আফরোজ ও বাংলাদেশ দূতাবাস ওয়াশিংটন ডিসির ডেপুটি চিফ অব মিশন মাহবুব হাসান সালেহ।

এদিকে আগামী ৮ এপ্রিল যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে দেশটিতে সফর করবেন ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর যুক্তরাষ্ট্রে এটাই তার প্রথম সফর। এ জন্য সফরের প্রথম দিন তাকে নাগরিক সংবর্ধনা দেবে বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখা।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ