Foto

আয়ারল্যান্ডে টাইগারদের নিরাপত্তায় যা থাকছে


টাইগারদের নিউজিল্যান্ড সিরিজের সময় ক্রাইস্টচার্চের মসজিদে হামলার পর নিরাপত্তা একটা বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে। ফেব্রুয়ারির ১৫ তারিখ জুমার নামাজের সময় এ হামলা হয়। এই হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান মুশফিক-মাহমুদুল্লাহরা।


সম্প্রতি শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে গীর্জায় হামলার ঘটনা শংকা আরও বাড়িয়ে দিয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও নড়েচড়ে বসেছে। ভবিষ্যতে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস না পাওয়া পর্যন্ত কোনো খেলা না হওয়ার কথা বলেছিল ক্রিকেট বোর্ড। আগামীকাল বুধবার ত্রিদেশীয় সিরিজের জন্য আয়ারল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ দল।

এই সিরিজে আয়ারল্যান্ডের নিরাপত্তা ছাড়াও বিসিবির নিজস্ব নিরপত্তা বহর থাকবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ ছাড়াও সার্বক্ষণিক আইসিসির দুজন সিকিউরিটি স্টাফ থাকবেন মাশরাফিদের সঙ্গে।

বিসিবি সভাপতি বলেন "আমরা যেটা করেছি, সব জায়গায় ২৩ তারিখ থেকে বোধহয় শুরু হচ্ছে আইসিসি। এর আগে পর্যন্ত আয়ারল্যান্ড যে যাচ্ছে, আমরা আমাদের এখান থেকে যাচ্ছে, প্লাস ওখানকার চারজন সারাক্ষণ আমাদের টিমের সাথে থাকবে।"

বিসিবির নিজস্ব উদ্যোগে এই নিরাপত্তা দেওয়া হচ্ছে জানিয়ে সভাপতি বলেন, "এটা প্রাইভেটলি আমরা অ্যারেঞ্জ করেছি।"

তিনি আরও বলেন, "আইসিসি থেকে আমাদেরকে যে দুজন দেওয়া হয়েছে ডিউরিং দ্য ওয়ার্ল্ড কাপ, ওদেরকে আমরা আয়ারল্যান্ডে নিয়া যাচ্ছি, ওরাও থাকতেছে। ছয় জন এডিশনাল সিকিউরিটি আমরা নিয়ে যাচ্ছি। আয়ারল্যান্ড যা দিবে দিবে, বাট আলাদা একটা স্পেশাল সিকিউরিটি আমরা ব্যবস্থা করেছি।"

আগামীকাল বুধবার ১৯ সদস্যের বাংলাদেশ দল আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে। ৫ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে টাইগারদের প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। যেখানে প্রত্যেক দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। সেখান থেকে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা দুটি দল খেলবে ফাইনাল।

৩০ মে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। তার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে টাইগাররা। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

 

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ