Foto

ঈদের ছবির লড়াই শাকিব বনাম শাকিব


যৌথ প্রযোজনার নতুন নিয়মের ফলে যৌথ প্রযোজনায় এখন নির্মিত হচ্ছে না ছবি। ফলে দেশীয় ছবিই এখন ভরসা। তবে যৌথ প্রযোজনায় ছবি থাকলেও দাপট কমেনা শাকিব খানের। গত এক যুগ ধরেই ঈদ মানেই প্রেক্ষাগৃহে শাকিব খানের নতুন ছবি। আসন্ন ঈদেও তার তার ব্যত্যয় ঘটছেনা।


Hostens.com - A home for your website

ঢালিউড কিং এবারের ঈদে আসছেন দুটি ছবি নিয়ে। দুটিই
শাকিব খানকে নিজের সঙ্গেই প্রতিদ্বন্দ্বিতায় নামতে হচ্ছে আগামী ঈদেও। তবে নিজের সঙ্গে নিজের প্রতিদ্বন্দ্বিতা এবারই কিন্তু প্রথম নয়। বলা যায় দেশের সেরা নায়ক বিষয়টিতে অভ্যস্ত এখন। শুধু দুটিই নয় কোন কোন উৎসবে শাকিব খানের দুয়ের অধিক ছবিও মুক্তি পেতে দেখা গেছে।

বহুল আলোচিত ছবি- ’নোলক ও ’পাসওয়ার্ড’। ফলে শাকিব খানকে নিজের সঙ্গেই প্রতিদ্বন্দ্বিতায় নামতে হচ্ছে আগামী ঈদেও। তবে নিজের সঙ্গে নিজের প্রতিদ্বন্দ্বিতা এবারই কিন্তু প্রথম নয়। বলা যায় দেশের সেরা নায়ক বিষয়টিতে অভ্যস্ত এখন। শুধু দুটিই নয় কোন কোন উৎসবে শাকিব খানের দুয়ের অধিক ছবিও মুক্তি পেতে দেখা গেছে।

গত বছরের ঈদুল আজহায় একটি ছবি মুক্তি পেয়েছিল শাকিবের। সেটি ক্যাপ্টেন খান। মাঠ ফাঁকা ছিলো না। প্রতিযোগী হিসেবে ছিলো মাহি-বনির ’মনে রেখো’ ও সাইমন মাহির ’জান্নাত’। ছবি দুটি ব্যবসা বা আলোচনায় দুটির কোনটিই পায়নি। এবারর ঈদেও শাকিবের দুই ছবির সঙ্গে মুক্তি পাবে তারিক আনাম খান ও স্পর্শিয়া অভিনীত ’আবার বসন্ত’। পরিচালনা করেছেন অনন্য মামুন। ’তুই শুধু আমার’ ’চালবাজ’ ’আমি তোমার হতে চাই’ ও অস্তিত্ব ছবির পরিচালকও তিনি।

তবে শাকিব খানের ছবির আর এই ছবির মধ্যে বিস্তর ফারাক। আবার বসন্ত গল্প নির্ভর। অসমবয়সী প্রেমকে ভিন্ন আঙ্গিকে ভিন্ন আঙ্গিকে দেখানো হয়েছে। নিজের পায়ে ভর দিয়ে চলার মতো ছবি আবার বসন্ত।

তবে ঈদের ছবি বললে এখনও সামনে চলে আসছে শাকিব অভিনীত ’পাসওয়ার্ড’ আর ’নোলক’র কথাই। এর মধ্যে ’নোলক’ নির্মাণ করছেন রাশেদ রাহা ও সাকিব সনেট। যদিও ছবিটি মুক্তি পাচ্ছে সাকিব সনেটের নামে। এ নিয়ে জল ঘোলা কম হয়নি। সেটি অন্য প্রসঙ্গ। মুল প্রসঙ্গ হচ্ছে এটি তারকাবহুল ছবি। শাকিব খানের নায়িকা ববি অভিনয় করলেও আরও আছেন তারিক আনাম খান, মৌসুমী-ওমর সানী ও পশ্চিমবঙ্গের আশিস বিদ্ধার্থীর মতো অভিনেতারা।

বি হ্যাপি এন্টারটেইনমেন্টের প্রযোজনায় এ ছবিটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া। ছবিটির প্রথম গান ও টিজার প্রকাশের পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসিত হচ্ছে। তবে পরিচালক-প্রযোজক দ্বন্দ্ব থাকায় ছবিটি নিয়ে মুখ খুলছেন না শাকিব। নেই প্রচার প্রচারণায়ও। অন্যদিকে শাকিব খানের প্রডাকশন হাউজ এসকে ফিল্ম সথেকে নির্মত হয়েছে পাসওয়ার্ড। পরিচালক হিসেবে আছেন মালেক আফসারির মতো অভিজ্ঞ পরিচালক।

কলকাতার একাধিক ছবিতে কাজ করেছেন শাকিব। সেখানে কাজ করে অভিজ্ঞতা হয়েছে বেশ। সেই অভিজ্ঞতাই নিজের প্রযোজিত পাসওয়ার্ডে কাজে লাগিয়েছেন বলে জানান শাকিব খান। ’ পাসওয়ার্ড পুরোপুরি আধুনিক ও আন্তর্জাতিক মানের ছবি। ঈদ উৎসবে দর্শক যেমন ছবি চান, ’পাসওয়ার্ড’ ঠিক তেমন ছবি।’ বলেন শিকারী’, ’নবাব’, ’চালবাজ’, ’নাকাব’, ’ভাইজান এলো রে’ ছবির এ নায়ক।

শনিবার প্রি লুক প্রকাশিত হয়। তাতেই প্রশংসায় ভাসছেন ঢালিউড কিং। এ ছবিতে শাকিবের নায়িকা বুবলী। আছেন চিত্রনায়ক ইমনও। নিজের অভিনয় ছাড়াও নিজের প্রযোজনা সংস্থার ছবি বলে বাড়তি ’দেখভাল’ পাচ্ছে পাসওয়ার্ড। পাচ্ছে প্রচারণাও। ইতোমধ্যে সর্বাধিক রেন্টালে ছবিটির বুকিং শুরু হয়েছে বলে জানিয়েছেন ঢাকাই ছবির শীর্ষ এ নায়ক। অন্যদিকে নোলকও পিছিয়ে নেই। ফলে ঈদুল ফিতরে লড়াইটা শাকিব বনাম শাকিবেই যে হবে সেটা উজ্জল!

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 553

Unique Visitor : 76321
Total PageView : 94375