Foto

এবার জোট ছাড়ার আলটিমেটাম কাদের সিদ্দিকীর


শপথ নিয়ে অবস্থান পরিবর্তনের জেরে এবার জাতীয় ঐক্যফ্রন্টেও অসন্তোষ দেখা দিয়েছে। ঐক্যফ্রন্টের অন্যতম শরিক কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্টের সাত সংসদ সদস্যের শপথ নেওয়ার সঠিক ব্যাখ্যা না পেলে জোট ছাড়ার আলটিমেটাম দিয়েছেন।


বৃহস্পতিবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তিনি এ নিয়ে কথা বলেন। একই ইস্যুতে এর আগে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে ভাঙন দেখা যায়।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের কার্যালয়ে দলের এক বর্ধিত সভা শেষে সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের পর জাতীয় ঐক্যফ্রন্টকে সঠিকভাবে পরিচালনা করা যায়নি। বিশেষ করে নির্বাচন প্রত্যাখ্যান করার পর কারও সঙ্গে আলোচনা না করেই ফ্রন্টের সাতজন সদস্য শপথ নিলেন। যারা শপথ নিয়েছেন, তারা ভবিষ্যতে মীর জাফরের চাইতেও বেশি নিন্দিত হবেন।

তিনি বলেন, নির্বাচন-পরবর্তী সময়ে ফ্রন্ট সঠিকভাবে চলতে পারেনি, চলেনি। নির্বাচনী সহিংসতার শিকার নেতাকর্মীদের পাশে ঐক্যফ্রন্ট সেভাবে দাঁড়াতে পারেনি। ঐকফ্রন্টে যে যে অসঙ্গতি আছে, তা আগামী এক মাসের মধ্যে নিরসন করতে হবে। অন্যথায় আগামী ৮ জুন কৃষক শ্রমিক জনতা লীগ জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নিজেদের প্রত্যাহার করে নেবে।

এর আগে একই ইস্যুতে ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ