Foto

এবার বাংলাদেশের প্রশংসায় ভারতীয় বিশ্লেষকরা


প্রায়ই ভারতীয় ক্রিকেট বিশ্লেষক-বিশেষজ্ঞরা বাংলাদেশকে নিয়ে কটুক্তি করতে দেখা যায়। তবে এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাপুটে জয়ের পর প্রশংসায় ভাসিয়েছেন ভারতীয় ক্রিকেট বিশ্লেষকরা। বাংলাদেশেকে খোঁচা মেরে সবচেয়ে বেশি সমালোচিত হয়েছেন ভারতের সাবেক ওপেনার বিরেন্দর শেবাগ। কিন্তু কাল দক্ষিন আফ্রিকার বিপক্ষে জয়ে পর সাবেক ওপেনার বিরন্দর শেবাগ তার টুইটার পেজে লিখেন, ‘বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন।


Hostens.com - A home for your website

অসাধারণ খেলেছো। এ জয় তোমাদেরই প্রাপ্য।’ রোববার ওভাল স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর বাংলাদেশ ক্রিকেট দলকে প্রশংসার সাগরে ভাসাচ্ছেন ভারতের বিশ্লেষকরা। এ জয়ের পর ভারতের সাবেক ক্রিকেটার এবং বর্তমানে ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া লিখেন, ’তিন বিভাগেই দক্ষিণ আফ্রিকাকে স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দেখিয়েছে যে বাউন্সারে ঘায়েল হওয়ার পাত্র নয় তারা।

এছাড়া জুনের প্রথম সপ্তাহে স্পিনের কী দুর্দান্ত ব্যবহার।’ টাইগার অধিনায়ক মাশরারফি বিন মর্তুজার প্রশংসা করে তিনি আরও লিখেন, ’কৌশলগত দিক থেকে অধিনায়কত্বও হয়েছে দুর্দান্ত। দারুণ খেলেছ প্রতিবেশিরা। নিঃসন্দেহে মাশরাফি সেরা একজন অধিনায়ক। এশিয়ার অন্যতম সেরা।’ বাংলাদেশের জয় নিয়ে প্রখ্যাত ধারাভাষ্যকার হার্শা ভোগলে লেখেন, ’বাংলাদেশ দলের কাছ থেকে সন্তোষজনক পারফরম্যান্স। ব্যাটিংটা দুর্দান্ত হয়েছে এবং খুব ভালোভাবে এগিয়ে নিয়েছে তারা। তবে দক্ষিণ আফ্রিকাকে আরও অনেক কাজ করতে হবে। বোলিংটা খুবই সাদামাটা মনে হয়েছে।’ ভিভিএস লক্ষণ লিখেন, ’বাংলাদেশ ক্রিকেটের জন্য অসাধারণ এক দিন। বিশ্বকাপের প্রথম ম্যাচেই নিজেদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসের দলীয় সর্বোচ্চ সংগ্রহ। কৌশলগত দিক থেকেও তারা দুর্দান্ত ছিলো।’ ভারতের সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ কাইফ লিখেন, ’বাংলাদেশের দুর্দান্ত একটি জয় পেলো। ব্যাটিংয়ে দলীয় পারফরম্যান্স এবং পরে বোলাররাও দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের তেমন খেলার সুযোগ দেয়নি। দক্ষিণ আফ্রিকার ভাবার অনেক কিছুই আছে। বিশেষ করে বোলিং নিয়ে।’

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 554

Unique Visitor : 76322
Total PageView : 94376