Foto

এবার মালয়েশিয়ায় জাকির নায়েকের বিরুদ্ধে প্রতিবাদের ঝড়


বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েকের উস্কানিমূলক মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠেছে মালয়েশিয়ায়। মালেশিয়ার ন্যাশনাল পেট্রিওটস অ্যাসোসিয়েশন জানিয়েছে, মালয়েশিয়দের উষ্কানিমূলক বক্তব্য দেওয়া বন্ধ করুক জাকির নায়েক। সেইসঙ্গে জাকির নায়েককে মালয়েশিয়া থেকে বের করে দেয়ার দাবি উঠেছে।


Hostens.com - A home for your website

সম্প্রতি জাকির নায়েক মালয়েশিয়ার কোটা বারু শহরে এক বক্তৃতায় ভারতের মুসলমানদের সঙ্গে মালয়েশিয়ার হিন্দুদের অবস্থান তুলনা করেন। সেখানে তিনি বলেন, ভারতে মুসলমানরদের তুলনায় মালয়েশিয়ায় হিন্দুরা ১০০ শতাংশের বেশি সুযোগ-সুবিধা ভোগ করছে।

এসময় জাকির আরও বলেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথীর মোহাম্মদের তুলনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি বেশি আনুগত্য প্রকাশ করে মালয়েশিয়ার হিন্দুরা। মালয়েশিয়ায় বসবাসকারী হিন্দুদের দেশের প্রতি আনুগত্য নিয়ে প্রশ্ন তোলেন জাকির। জাকিরের এসব বক্তব্যের জেরে শুরু হয় বিতর্কের ঝড়।

ন্যাশনাল প্যাট্রিয়টস অ্যাসোসিয়েশনের সভাপতি দাতুক মোহম্মদ আরশাদ রাজি বলেন, ভারতীয় বংশোদ্ভূত মালয়েশিয়দের বিরুদ্ধে কথা বলে প্রধানমন্ত্রীর সুনজরে আসার চেষ্টা করছেন জাকির।

তিনি জানান, এই ধরণের স্পর্শকাতর বিষয়ে জাকিরের কথা বলার অধিকার নেই। সেইসঙ্গে হুঁশিয়ারি দেন, জাকিরকে ধর্মের ভিত্তিতে তুলনা করার থেকে বিরত থাকতে।

এছাড়া জাকির নায়েকে ওই বক্তব্যের কড়া নিন্দা করেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান।

তিনি বলেন, মালেশিয়ায় বিভিন্ন ধর্মের মানুষ থাকেন। তাদের মধ্যে বিভেদ ছড়াচ্ছে জাকির নায়েক।

এছাড়া তিনি অভিযোগ করেন, জাকিরের বিরূদ্ধে এর আগেও বেশ কয়েকবার হিন্দু-মুসলিম বিভেদ ছড়ানোর চেষ্টা করেছেন। মালয়েশিয়া থেকে জাকিরকে বিতাড়িত করার চেষ্টা করবেন বলে জানান তিনি।

কুলাসেগারান আরও বলেন, ভারতে আর্থিক কেলেঙ্কারী ও মৌলবাদী কার্যকলাপের সঙ্গে জড়িত জাকির নায়েক। সময় হয়েছে তাকে ভারতের প্রশাসনের হাতে তুলে দেওয়ার।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 11

Unique Visitor : 77109
Total PageView : 94958