Foto

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ


ক্রিকেটের তীর্থভুমি ইংল্যান্ডে বসেছে দ্বাদশতম ক্রিকেট বিশ্বকাপের আসর। বৃহস্পতিবার কেনিংটন ওভালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ম্যাচ দিয়ে এই আসর শুরু হয়। আজ শুক্রবার বিশ্বকাপের দ্বিতীয় দিনে মুখোমুখি হচ্ছে সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। নটিংহ্যামে ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়।


দুই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ১৯৭৫ থেকে ২০১৫ সালের সর্বশেষ বিশ্বকাপ পর্যন্ত পরস্পরের বিপক্ষে খেলেছে ১০ বার এবং প্রথম দুই আসরের চ্যাম্পিয়ন ক্যারিবীয়রা জিতেছে ৭ বার। ১৯৯২ সালের বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান জিতেছে ৩ বার। দুই দলের পরিসংখ্যানে বিশ্বকাপের মতো অন্য সব আসরেও ওয়েস্ট ইন্ডিজের সাফল্য বেশি। ১৩৩ ম্যাচে ক্যারিবীয়দের ৭০ জয়ের বিপরীতে পাকিস্তানের ৬০টি।

পাকিস্তান খেলছে প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে ৩ উইকেটের হার নিয়ে। ক্যারিবীয়রা নামছে নিউজিল্যান্ডের বিপক্ষে পাওয়ার ক্রিকেটের ৪২১ রানের আত্মবিশ্বাস নিয়ে। এতে দারুণ আত্মবিশ্বাসী ক্যারিবীয়রা।
এদিকে, পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ জানিয়েছেন, সাম্প্রতিক ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া তারা।

পাকিস্তান সম্ভাব্য একাদশ

সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, হারিস সোহেল, মোহাম্মদ হাফিজ/ইমাদ ওয়াসিম, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও হাসান আলি।

Facebook Comments

" ওয়ার্ল্ড কাপ " ক্যাটাগরীতে আরো সংবাদ