Foto

কিউইদের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ


বিশ্বকাপের ১৮তম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। দুটি দলই বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচে হারেনি। তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে নিউজিল্যান্ড। অন্যদিকে, ২ ম্যাচে চার পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে ভারত। বৃষ্টি না হলে আজ যেকোনো একটি দলকে পরাজয় বরণ করতে হবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়।


এই ম্যাচে ভারতের একাদশে পরিবর্তন আসছে।আগের ম্যাচে চোটে পড়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। আজ তার পরিবর্তে নতুন একজনকে দিয়ে ওপেনিং করাতে হবে।

আজ ব্যাটিংয়ে প্রমোশন পেয়ে রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন লোকেশ রাহুল। ওপেনার হলেও ভারতীয় দলে লোকেশ রাহুল ব্যাট করেন ৪ নম্বরে। ফলে সেই জায়গায় আজ দেখা যেতে পারে দিনেশ কার্তিক অথবা বিজয় শংকরের যে কোনো একজনকে।

পরিসংখ্যান বলছে, রোহিত শর্মার সঙ্গে ধাওয়ানের উদ্বোধনী জুটির রসায়ন বেশ পুরোনো। ওয়াডেতে তারা জুটি বেঁধে করেছেন ৪৬৮১ রান। বিশ্বকাপে ধাওয়ানের ব্যক্তিগত রেকর্ডও ঈর্ষণীয়। ১০ ম্যাচে ৫৩.৭০ গড়ে করেছেন ৫৩৭ রান। এমন একজনের শূন্যতা পূরণ যে কোনো দলের জন্যই কঠিন চ্যালেঞ্জ।

তাই নিউজিল্যান্ডের বিপক্ষে রোহিতের নতুন সঙ্গী হতে যাচ্ছেন সাধারণত চারে খেলা লোকেশ রাহুল। আর চারে নামতে পারেন বিজয় শংকর অথবা দিনেশ কার্তিক। মেঘলা কন্ডিশনের কারণে ভারতের একাদশে আরেকটি পরিবর্তন আসতে পারে। একজন স্পিনার কমিয়ে চতুর্থ পেসার হিসেবে মোহাম্মদ সামিকে খেলাতে পারে ভারত। বুমরাহ, ভুবনেশ্বর ও হার্দিক পান্ডিয়াকে নিয়ে সাজানো ভারতের পেস আক্রমণ যথেষ্ট সমৃদ্ধ।

ভারতের সম্ভব্য একাদশ

১. রোহিত শর্মা

২. লোকেশ রাহুল

৩. বিরাট কোহলি

৪. দিনেশ কার্তিক/বিজয় শংকর

৫. মহেন্দ্র সিং ধোনি

৬. হার্দিক পাণ্ডিয়া

৭. কেদার যাদব

৮. কুলদীপ যাদব

৯. যুবেন্দ্র চাওয়াল

১০. ভুবনেশ্বর কুমার

১১. জসপ্রিত বুমরা

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ