Foto

ক্রাইস্টচার্চে নিহত দুই বাংলাদেশির লাশ দেশে পৌঁছেছে


নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত দুই বাংলাদেশির লাশ মঙ্গলবার রাতে দেশে আনা হয়েছে। সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে রাত ১০টা ২৫ মিনিটে লাশ দুটি ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পৌঁছায়। যে দুজনের লাশ দেশে আনা হয়েছে, তাঁরা হলেন: নারায়ণগঞ্জের ওমর ফারুক ও নরসিংদীর জাকারিয়া ভূঁইয়া।


হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা আনোয়ারা খান জানান, সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে রাত ১০টা ২৫ মিনিটে লাশ দুটি ঢাকায় পৌঁছায়।

নিহত ওমর ফারুকের ভগ্নিপতি সারোয়ার হোসেন রাতে বলেন, ’লাশ বিমানবন্দরে পৌঁছেছে। আমরা লাশ গ্রহণ করে নারায়ণগঞ্জের বন্দরে বাড়ির উদ্দেশে রওনা হব।’

নিহত পাঁচ বাংলাদেশিদের মধ্যে শেষজন অর্থাৎ চাঁদপুরের মোজাম্মেল হকের লাশ বুধবার ঢাকায় আনার কথা রয়েছে। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার অনুবিভাগের এক কর্মকর্তা প্রথম আলোকে এ তথ্য জানান।
১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে জুমার নামাজের পর সন্ত্রাসী হামলায় ৫০ জন প্রাণ হারান। তাঁদের মধ্যে পাঁচজন বাংলাদেশের নাগরিক। নিহত পাঁচ বাংলাদেশির মধ্যে গত শুক্রবার জুমার নামাজের পর সিলেটের হোসনে আরা আহমেদ ও কুড়িগ্রামের ড. আবদুস সামাদকে ক্রাইস্টচার্চে দাফন করা হয়েছে।
ওই হামলায় আহত কিশোরগঞ্জের লিপি, গাজীপুরের মুতাসিম ও শেখ হাসান রুবেল চিকিৎসাধীন আছেন।
প্রসঙ্গত, ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় নিহত ব্যক্তিদের মরদেহ ফিরিয়ে আনতে প্রত্যেকের পরিবারের একজন করে সদস্যকে সেখানে নিয়ে গেছে নিউজিল্যান্ড সরকার। এ ছাড়া নিহত ব্যক্তিদের প্রত্যেককে আর্থিক ক্ষতিপূরণও দিচ্ছে নিউজিল্যান্ড। এ নিয়ে সংশ্লিষ্ট দেশের সরকারের সঙ্গে নিউজিল্যান্ড সরকার আলোচনা করছে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ