Foto

গুগলকে পেছনে ফেলে শীর্ষে অ্যামাজন


অ্যাপল ও গুগলকে পেছনে ফেলে ব্র্যান্ড হিসেবে শীর্ষস্থান দখল করেছে যুক্তরাষ্ট্রের ওয়েব সার্ভিসভিত্তিক কোম্পানি অ্যামাজন। এ তথ্য প্রকাশ করেছে বিশ্ববাজার গবেষণা সংস্থা কান্টার। কান্টার জানিয়েছে, অ্যামাজনের ব্র্যান্ড মূল্য ৫২ শতাংশ বেড়ে ৩১৫ বিলিয়ন মার্কিন ডলারে দাঁড়িয়েছে। এর আগে অ্যামাজন তিন নম্বরে ছিল। প্রথমস্থানে ছিল গুগল। কিন্তু বর্তমানে অ্যামাজন দখল করেছে প্রথমস্থান। আর দ্বিতীয়স্থান দখল করেছে অ্যাপল। তৃতীয়স্থানে আছে গুগল। কান্টার জানায়, উচ্চমানের ব্যবসায়িক মডেল অ্যামাজনকে রাজস্ব প্রবাহের ধারা অব্যাহত রাখতে সহায়তা করেছে।


Hostens.com - A home for your website

সে সঙ্গে প্রতিষ্ঠানটির উচ্চতর গ্রাহকসেবা সরাসরি গ্রাহকদের মন জয় করেছে। বিশ্ব বাজারে এ প্রতিষ্ঠানটি তার প্রতিযোগীদের সঙ্গে প্রতিযোগিতা করে সামনে এগিয়ে যাওয়ার ক্ষমতা অর্জন করেছে। যার ফলে ক্রমাগত অ্যামাজনের ব্র্যান্ড মান বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ব্র্যান্ডের মূল্যের দিক দিয়ে বিশ্ববাজারে সেরা দশটি প্রতিষ্ঠানের মধ্যে সেরা তিনটিই যুক্তরাষ্ট্রের।

প্রথমস্থানে অ্যামাজন। যার ব্র্যান্ড মূল্য ৩১৫ বিলিয়ন মার্কিন ডলার। দ্বিতীয়স্থানে রয়েছে অ্যাপল। এ প্রতিষ্ঠানের ব্র্যান্ড মূল্য ৩০৯ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার।

অন্যদিকে তৃতীয়স্থানে রয়েছে গুগল। এটির ব্র্যান্ড মূল্য ৩০৯ বিলিয়ন মার্কিন ডলার। এদিকে চার নম্বর স্থানে রয়েছে মাইক্রোসফট। এটির ব্র্যান্ড মূল্য ২৫১ বিলিয়ন মার্কিন ডলার।

Facebook Comments

" প্রযুক্তি " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 553

Unique Visitor : 76321
Total PageView : 94375