Foto

গেইল-ডি ভিলিয়ার্সের কাছে তরুণদের শিখতে বললেন মাশরাফি


বাংলাদেশে বসেছে তারার মেলা। বিপিএলে খেলছেন বিশ্বসেরা ক্রিকেটাররা। চোটের কাছে হার মেনে নিজ দেশ অস্ট্রেলিয়ায় পাড়ি জমিয়েছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তবে আছেন গেইল, পোলার্ড, রাসেল, রুশো, হেলস, আফ্রিদি, ভিলিয়ার্সের মতো তারকা ক্রিকেটার।


দেশের তরুণ ক্রিকেটারদের প্রতি মাশরাফি বিন মুর্তজার আহ্বান, তাদের উচিত এসব তারকা ক্রিকেটারের কাছে যাওয়া এবং ক্রিকেট কীভাবে খেলতে হয় তা শেখার চেষ্টা করা।

গতকাল মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে আগে ব্যাট করে রংপুর রাইডার্সকে ১৮৬ রানের টার্গেট দেয় খুলনা টাইটানস। জবাবে ৬ উইকেটে বড় জয় তুলে নেয় রংপুর। নেপথ্য নায়ক হেলস, গেইল, ডি ভিলিয়ার্স। কোনো চাপ না নিয়েই আরামসে দলকে জয়ের বন্দরে নোঙর করান তারা।

ম্যাচ-উত্তর সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, গেইল-ডি ভিলিয়ার্সরা অনেক বন্ধুবৎসল। কেউ যদি তাদের কাছে কিছু শিখতে চায় তাহলে তারা না করার মতো মানুষ নয়। তবে ওরা তো আর নিজ থেকে ডেকে নিয়ে বলবে না, এসো এটা শিখ। এক্ষেত্রে আমাদের দায়িত্ব হলো ওদের কাছে যাওয়া এবং ক্রিকেট কীভাবে খেলতে হয় তা শেখার চেষ্টা করা।


নিজ দলের তরুণ সতীর্থদের উদ্দেশ্যে নড়াইল এক্সপ্রেস বলেন, গেইল, হেলস, ডি ভিলিয়ার্সের মতো ক্রিকেটার আছে ড্রেসিংরুমে। তাদের উচিত ওদের কাছ থেকে শেখা। শুধু যে আমাদের দলের খেলোয়াড়েরা যাবে তা নয়। অন্য দলের প্লেয়াররাও আসতে পারে। তারা যদি কিছু জানতে চায়, শিখতে চায়, অবশ্যই ওরা সাহায্য করবে। এটা করতে প্রস্তুত আছে ওরা।

মাশরাফি এও বলেন, অন্য দলের কেউ এসে গেইল বা ডি ভিলিয়ার্সের সঙ্গে দেখা করতে চাইলেও রংপুরের সদস্যরা সাহায্য করবেন। এক্ষেত্রে আমরা হেল্প করতে পারি। কিছু জানতে চাইলে ওরা সবসময়ই হাসিমুখে প্রস্তুত আছে। তরুণদের লেসন নেয়ার ভালো সুযোগ এটা।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ