Foto

গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা নিতে আপিল বিভাগের নির্দেশ


রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর গোলাম রব্বানীর মনোনয়নপত্র ২৪ ঘণ্টার মধ্যে জমা নেওয়ার নির্দেশ দিয়েছে আপিল বিভাগ। একই সঙ্গে আইন অনুযায়ী গোলাম রব্বানীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়েরও নির্দেশ দেওয়া হয়েছে।


Hostens.com - A home for your website

৫ ডিসেম্বর, বুধবার এই প্রার্থীর মনোনয়নপত্র জমা নিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেয়।

আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ৩ ডিসেম্বর রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর রংপুর জেলার সাংগঠনিক আমির গোলাম রব্বানীর মনোনয়নপত্র দ্রুত জমা নিতে রংপুরের রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয় হাইকোর্ট। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গোলাম রব্বানী বলেন, ‘গত ২৮ নভেম্বর দুপুর ২টা ৫০ মিনিটে আমার আইনজীবী বায়জিদ ওসমানী প্রয়োজনীয় সকল কাগজপত্রসহ আমার পক্ষে মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। অনেকক্ষণ অপেক্ষা করার পরও তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে ঢুকতে দেওয়া হয়নি। বিভিন্ন বিষয়ে তাকে হয়রানি শেষে মনোনয়নপত্র জমা নিতে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা।’

‘রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ না করায় প্রতিকার চেয়ে গত শনিবার নির্বাচন কমিশনে আবেদন করি। নির্বাচন কমিশন থেকে কোনো সুরাহা না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করি।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 89

Unique Visitor : 75863
Total PageView : 94050