Foto

চলতি মাসের মধ্যেই মজুরি সমন্বয় করা হবে: বাণিজ্যমন্ত্রী


চলতি মাসের মধ্যেই মজুরি সমন্বয় করা হবে মালিক-পোশাকশ্রমিকদের সঙ্গে মন্ত্রীদের বৈঠক শেষে এ কথা জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। রাজধানীর শ্রম ভবনে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ও বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি।


Hostens.com - A home for your website

জানুয়ারি মাসে যদি কোনো শ্রমিকের বেতন কম দেয়া হয়, তাহলে ফেব্রুয়ারি মাসের বেতনের সঙ্গে তা দিয়ে দেয়া হবে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

বৈঠকে মালিক-শ্রমিকদের নিয়ে আজকেই একটা কমিটি গঠন করার কথা জানান তিনি।

যারা সন্ত্রাসী কমকাণ্ড করেছে তাদের বিরুদ্ধে শক্ত অবস্থান নেয়া হবে— মজুরি নিয়ে যে সমস্যা তৈরি হয়েছে তা একমাসের মধ্যে সমাধান হয়ে যাবে জানান তিনি।

এ সময় শ্রম প্রতিমন্ত্রী জানান, কোনো শ্রমিকের মজুরিই কমবে না

যাদের মজুরি কম হয়েছে— একমাসের মধ্যেই তাদের মজুরি সমন্বয় করবে এ কমিটি বলে জানান তিনি।

সরকার এ সমস্যার দ্রুত সমাধানের জন্য বিকেল ৪টায় শ্রম ভবনের সম্মেলন কক্ষে (দৈনিক বাংলা মোড়) শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে তৈরি পোশাক কারখানার মালিক-শ্রমিক প্রতিনিধিগণের সাথে জরুরি বৈঠক করেন। বৈঠকে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি উপস্থিত ছিলেন।

সকালে দেশের তৈরি পোশাক কারখানাগুলোর শ্রমিকদের জন্য ঘোষিত নতুন মজুরি কাঠামো বাস্তবায়ন নিয়ে শ্রমিকদের মধ্যে কিছু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে বলে পরিলক্ষিত হচ্ছে— এ মর্মে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এক বিবৃতি দেয়।

এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে ধর্য্য ধারন করে আন্তরিকতার সাথে সহযোগিতা করার জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়।

মঙ্গলবার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ র্কমর্কতা আকতারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 266

Unique Visitor : 76646
Total PageView : 94618