Foto

চাকরির প্রলোভনে দেড় কোটি টাকা আয় করা সেই রেলওয়ে কর্মচারী গ্রেফতার


চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ নেয়া এবং প্রায় দেড় কোটি টাকা আয়ের উৎস না দেখাতে পারার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন অলী উল্লাহ সুমন (৩২) নামের রেলওয়ে পূর্বাঞ্চলের এক কর্মচারী। গতকাল মঙ্গলবার (২৫ জুন) দুপুরে চট্টগ্রাম রেলস্টেশন থেকে দুর্নীতি দমন কমিশন (দুদক) তাকে গ্রেফতার করে।


এ বিষয়ে দুদকের চট্টগ্রামের উপ-পরিচালক মাহবুবুল আলম বলেন, ’দৃশ্যমান উৎস ছাড়া বিপুল সম্পদ অর্জন এবং রেলওয়ের বিভিন্ন পদে চাকরি দেয়ার নামে অর্থ আদায়ের অভিযোগে গত বছরের সেপ্টেম্বরে অলী উল্লাহর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওই মামলায় তাকে গতকাল (মঙ্গলবার) গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর আদালতে পাঠানো হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

দুদক অনুসন্ধানে জানা গেছে, গ্রেফতার অলী উল্লাহ সোনালী ব্যাংকের সিআরবি শাখায় ২০১২ সালের আগস্ট থেকে ২০১৮ সালের জানুয়ারি পর্যন্ত ১ কোটি ৩১ লাখ ৭ হাজার টাকা এবং ২০১৩ সালের সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত ৭ লাখ ৩৪ হাজার টাকা গ্রহণ করেছেন। এসব অর্থের কোনো নির্দিষ্ট উৎস নেই।

সূত্র মতে, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানায় অলী উল্লাহ সুমনের বিরুদ্ধে করা এক মামলায় অভিযোগ করা হয়, ২০১৬ সালের ২২ আগস্ট নিয়োগের প্রলোভন দেখিয়ে তার বন্ধু মিজানুর রহমানের কাছ থেকে এস এ পরিবহনের (রিসিপ্ট নম্বর- ৪২৬৬২৭ ও ৪২৬৬৩৫) মাধ্যমে ৩ লাখ ৪০ হাজার টাকা গ্রহণ করেন অলী উল্লাহ।

রেলওয়ে পূর্বাঞ্চলের সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০৪ সালের ২৩ ডিসেম্বরে গ্রেফতার অলী উল্লাহ সুমন রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ পারসোনাল অফিসারের কার্যালয়ে এমএলএসএস পদে যোগদান করেন। বর্তমানে তিনি তৃতীয় শ্রেণির কর্মচারী হিসেবে কর্মরত আছেন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ