Foto

চাকরি হারালেন পাকিস্তানের কোচরা


একদিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আরও দুই বছর কাজ করে যাওয়ার আগ্রহের কথা বলেন মিকি আর্থার। পাকিস্তান দলকে দুই বছর সময় পেলে ভালো অবস্থানে নিয়ে যাবেন বলেও উল্লেখ করেন। সরফরাজ আহমেদকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার প্রস্তাব দেন।


Hostens.com - A home for your website

সেই মিকি আর্থার এবং তার কোচিং প্যানেল একসঙ্গে চাকরি হারালেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড বুধবার জানিয়ে দিয়েছে তাদের সঙ্গে চুক্তি নবায়ন করা হচ্ছে না। প্রধান কোচ মিকি আর্থার, বোলিং কোচ আহজার মেহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেইনার গ্রান্ট লুডেন তাই একসঙ্গে চাকরি হারালেন।

পিসিবি বৈঠকে সিদ্ধান্ত হয়েছে নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দেবে তারা। এ নিয়ে আনুষ্ঠানিক বিবৃতিতে পিসিবি প্রধান এহসান মানি বলেন, ’পিসিবির পক্ষ থেকে আমি মিকি আর্থার, গ্রান্ট ফ্লাওয়ার, গ্রান্ট লুডেন ও আজহার মেহমুদকে ধন্যবাদ জানাই। জাতীয় দলের সঙ্গে তাদের পরিশ্রম ও দায়বদ্ধতা উদাহরণ হয়ে থাকবে। তাদের ভবিষ্যৎ ভালো হোক এই কামনা করি। পাকিস্তান ক্রিকেট দলের ভক্ত ও সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে আমরা বদ্ধপরিকর। পাকিস্তানের ক্রিকেটকে তিন ফরম্যাটে আরও এগিয়ে নিতে আমরা সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানি জানান, পাকিস্তান ক্রিকেট কমিটির সদস্যরা কোচিং প্যানেলকে বাদ দেওয়ার সুপারিশ করেছে। তারা সকলেই অভিজ্ঞ এবং ক্রিকেট জ্ঞানসম্পন্ন উল্লেখ করে মানি বলেন, কমিটি নতুন নেতৃত্ব চায়। তারা চান নতুন কৌশলে দল এগিয়ে যাক। ওই কমিটিতে পিসিবি’র ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান ছিলেন। এছাড়া ওয়াসিম আকরাম, মিজবাউল হকরা ছিলেন।

আর্থার ২০১৬ সালে পাকিস্তান জাতীয় দলের দায়িত্ব নেন। ২০১৬ টি-২০ বিশ্বকাপে পাকিস্তান খারাপ করায় চাকরি হারান ওয়াকার ইউনুস। ২০১৭ সালে পাকিস্তান আর্থারের অধীনে ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি জেতে। দক্ষিণ আফ্রিকার এই কোচের দাম অবশ্য বাজারে বেশ চড়া।

ইংল্যান্ডের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। শ্রীলংকা আর্থারকে পেতে চায় বলে খবর। দক্ষিণ আফ্রিকাও কোচ শূন্য। ওটিস গিবসনকে রাখছে না তারা। বাংলাদেশ একজন ভালো কোচ খুঁজছে। আর্থার এখানেও বড় প্রার্থী। জাতীয় দল না হলে ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগ তো আছেই। আর পাকিস্তানের পরবর্তী কোচের দৌড়ে ইনজামাম উল হক ও ওয়াসিম আকরাম এগিয়ে আছেন বলে শোনা যাচ্ছে।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 27

Unique Visitor : 77125
Total PageView : 94977