Foto

জোবাইক এখন চট্টগ্রামে


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষামূলকভাবে কার্যক্রম শুরু করেছে দেশের প্রথম বাইসাইকেল শেয়ারিং সেবা জোবাইক। ক্যাম্পাসের অভ্যন্তরে বিদ্যমান পরিবহন সংকট নিরসনে কাজ করছে জোবাইক। প্রতিষ্ঠানটি বলছে, প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়র শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীরা শুধুমাত্র ক্যাম্পাসের অভ্যন্তরেই এ সেবা গ্রহণ করতে পারবেন। জোবাইক ব্যবহার করার জন্য ব্যবহারকারীর মোবাইল ফোনে থাকতে হবে জোবাইকের অ্যাপ।


অ্যাপ ইনস্টল করে নিজের ফোন নম্বর আর বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র দিয়ে এ্যাকাউন্ট খুলে ভেরিফাই করে উপভোগ করা যাবে এ সেবা। সেবা ব্যবহারে প্রতি ৫ মিনিট ৩ টাকা হারে ভাড়া পরিশোধ করতে হবে ব্যবহারকারীদের।

বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট, সোহরাওয়ার্দী মোড়, ২নং গেইট, সামাজিক বিজ্ঞান অনুষদ, কেন্দ্রীয় শহীদ মিনার, প্রশাসনিক ভবন, কলা ও মানববিদ্যা অনুষদ, জীব বিজ্ঞান অনুষদ, এনভায়রনমেন্টাল ইনিষ্টিটিউট, দোলা সরণী, প্রীতিলতা হল ও শামসুন্নাহার হল সংলগ্ন স্থানে জোবাইক এর পার্কিংজোন তৈরি করার জন্য কাজ করছেন সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবহারকারীরা যেকোন প্রয়োজনে ক্যাম্পাসে শহীদ মিনার সংলগ্ন (লেডিস ঝুপড়ি) জোবাইক আউটলেটে যোগাযোগ করতে পারেন। জোবাইক সম্পর্কিত যেকোন তথ্য, অভিযোগ জানাতে পারেন সেখানে। জোবাইক অ্যাপে ব্যালেন্স রিচার্জ করার সুবিধাও রয়েছে সেখানে।

Facebook Comments

" প্রযুক্তি " ক্যাটাগরীতে আরো সংবাদ