Foto

টাকার জন্য সন্ত্রাসীদের পক্ষে দাঁড়াবেন না, আইনজীবীদের নাসিম


বরগুনায় স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করা রিফাতের খুনিদের পক্ষে না দাঁড়াতে আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বেশি টাকার জন্য সন্ত্রাসীদের পক্ষে দাঁড়াবেন না। বিষয়টিকে বিবেক দিয়ে বিবেচনা করুন। শুধুমাত্র টাকার জন্য কেন খুনিদের পক্ষে দাঁড়াবেন? সন্ত্রাসীদের আইনি সহায়তা দেবেন না।


শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহীদ জননী জাহানারা ইমামের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে খাতির করেন না। তিনি বিশ্বজিৎ ও নুসরাত হত্যাকাণ্ডের বিচার করেছেন।

তিনি বলেন, ’রিফাত হত্যাকারীদের রাজনৈতিক ও প্রশাসনিক আশ্রয়দাতাদেরও গ্রেফতার করতে হবে। কারণ তারা আশ্রয় না দিলে খুনিরা এতবড় দুঃসাহস দেখাতে পারতো না। একটা যুবককে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করার মত তারা সাহস দেখায় কীভাবে।’

১৪ দলের মুখপাত্র বলেন, ’খুনিদের গ্রেফতার করলেই শুধু হবে না। এরা রাজনৈতক আশ্রয়ে থেকে এসব সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়। স্থানীয় পুলিশও এদের সহযোগিতা করে। এরা সন্ত্রাসী। তাদের কোনো দল নেই। এরা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর।’

শহীদ জননী জাহানারা ইমাম সম্পর্কে তিনি বলেন, তিনি ছিলেন একজন মহিয়সী নারী। তিনি ক্যান্সার নিয়ে ঘাতকদের বিচারের দাবিতে আন্দোলন করেছেন। শেষ পর্যন্ত রাষ্ট্রদ্রোহী মামলা মাথায় নিয়ে মৃত্যুবরণ করেছেন। এই মামলা হয়েছিলো বিএনপির আমলে। এ জন্য খালেদা জিয়ার বিচার হওয়া উচিত।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেত্রী দিনাত জাহান মুন্নির সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফ্‌ফর হোসেন পল্টু, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সাংবাদিক সমীরণ রায় প্রমুখ বক্তব্য দেন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ