Foto

ট্রাম্পের হোমল্যান্ড সিকিউরিটি প্রধানের পদত্যাগ


যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটির প্রধান ক্রিস্টজেন নিয়েলসেন পদত্যাগ করেছেন। গতকাল রোববার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক ঘোষণায় এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন বলে বার্তা সংস্থা এএফপির খবরে জানানো হয়।


এক টুইট বার্তায় ট্রাম্প তাঁর পদত্যাগের বিষয়টি জানান। এতে বলা হয়, ক্রিস্টজেনের স্থলাভিষিক্ত হচ্ছেন কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন কমিশনার কেভিন ম্যাকালিনান।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকারী অভিবাসীদের ঠেকাতে ট্রাম্পের বিতর্কিত অভিবাসন নীতি বাস্তবায়নে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন ক্রিস্টজেন নিয়েলসেন। এরপরও ট্রাম্পের সঙ্গে তাঁর সম্পর্ক খুব বেশি ভালো ছিল না। এমনকি বলা হচ্ছে, ক্রিস্টজেনের এই পদত্যাগের মাধ্যমে ট্রাম্পের সঙ্গে তাঁর কঠিন সম্পর্কের অবসান হলো। সবচেয়ে বিতর্কিত নীতির প্রতি পূর্ণ আনুগত্য এবং ব্যাপক চাপ নিয়ে দায়িত্ব পালন সত্ত্বেও তাঁর কর্মদক্ষতা নিয়ে অসন্তুষ্ট ছিলেন ট্রাম্প।
মার্কিন কর্মকর্তারা জানান, ট্রাম্পের সঙ্গে নিয়েলসনের সম্পর্কের অবনতি ঘটছিল। কিন্তু প্রকাশ্যে তিনি প্রশাসনের প্রতি অনুগতই থেকেছেন।
১৮ মাস হোমল্যান্ড সিকিউরিটি প্রধানের দায়িত্ব পালন করেন ৪৬ বছর বয়সী ক্রিস্টজেন নিয়েলসেন। ২০১৭ সালের জানুয়ারিতে সাবেক হোমল্যান্ড সিকিউরিটির প্রধান জন কেলির স্থলাভিষিক্ত হন তিনি।

 

Facebook Comments

" যুক্তরাষ্ট্র " ক্যাটাগরীতে আরো সংবাদ