Foto

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি উদ্যোক্তাদের ভূমিকা


রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মঙ্গলবার ‘আমরাই ডিজিটাল বাংলাদেশ’র উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি উদ্যোক্তাদের ভূমিকা শীর্ষক আলোচনা এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।


Hostens.com - A home for your website

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিপু মনি এমপি। মন্ত্রী তার সংক্ষিপ্ত বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান আওয়ামী লীগ সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি উদ্যোক্তাদের যুগোপযোগী এবং কার্যকরী অবদান রাখার জন্য আহ্বান জানান এবং আমরাই ডিজিটাল বাংলাদেশের কার্যক্রমের প্রশংসা করেন। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আমরাই ডিজিটাল বাংলাদেশের আহবায়ক লিয়াকত হোসাইন।

আমরাই ডিজিটাল বাংলাদেশের যুগ্ম আহবায়ক, সংসদ সদস্য সৈয়দা রুবিনা মিরা বলেন, ডিজিটাল বাংলাদেশের ভিত্তিকে আরও সুগঠিত করতে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বিপ্লবের বার্তা পরিপূর্ণভাবে পৌঁছে দেয়ার জন্য প্ল্যাটফর্মটি অক্লান্তভাবে কাজ করে যাচ্ছে। আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন লিবারেল আর্টস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওসার, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কার্যালয়ের সমন্বয়কারী ডঃ সেলিম মাহমুদ, বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, বিটিআরসির সাবেক চেয়ারম্যান ডাঃ শাহজাহান মাহমুদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার এবং আমরাই ডিজিটাল বাংলাদেশের আহবায়ক কমিটির সদস্যবৃন্দসহ আইসিটি উদ্যোক্তা ও ইন্ডাস্ট্রির সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন স্তরের সাড়ে তিনশত আমন্ত্রিত অতিথি।

আলোচনা সভা এবং ইফতার মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আমরাই ডিজিটাল বাংলাদেশের আহবায়ক কমিটির মোহাম্মদ শাহজালাল, জামাল উদ্দিন,জাহিদুর রেজা,হাবিবুল্লাহ তুহিন প্রমুখ, টিটু রহমান, আছিয়া নিলা, নাছিমা আক্তার নিশা, লায়ন ইউসুফ খান, কামরুল হাসান ইমন, ফখরুল হাসান শামীম, বরদা ভুষন রায় লিটন, মাহবুবুর রহমান, এম এ মোবাস্বের রুবেল।

উল্লেখ্য, গত জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের পেইড সাইবার ইউনিটের মাধ্যমে সরকারের বিরুদ্ধে চালানো অপপ্রচারকে রুখে দেয়ার মহৎ উদ্দেশ্য নিয়ে গত বছর প্রতিষ্ঠিত হয় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আইসিটি উদ্যোক্তাদের উদ্যোগ ’আমরাই ডিজিটাল বাংলাদেশ’।

আজ এই প্লাটফর্ম কাজ করে যাচ্ছে সরকারের ডিজিটাল কার্যক্রম সম্বন্ধে এবং মানুষের জীবনমান উন্নয়নে সরকারের গৃহীত পদক্ষেপ সমূহের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে। এই প্লাটফর্ম মানুষের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমের পাশে কাজ করে যাবে বলে তারা উল্লেখ করেন।

Facebook Comments

" প্রযুক্তি " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 123

Unique Visitor : 75897
Total PageView : 94072