Foto

ঢাকার পথ সহজ করে দিল কুমিল্লা?


আসরে সব দলকে একবার করে হারিয়েছে রাজশাহী কিংস। মিরাজ-মুস্তাফিজরা সবার কাছে হেরেছেও একবার করে। আসরে তাই ছয় জয় আর ছয় হার তাদের। জয়গুলো পেয়েছে কষ্টে-শিষ্টে।


আবার যেগুলো হেরেছে সেগুলো আবার বড়-ছোট ব্যবধান মিলিয়ে। আর তাই নেট রান রেটে পিছিয়ে তারা। ঢাকা ওই জায়গায় সবার থেকে এগিয়ে। আর তাই শুক্রবার কুমিল্লার বিপক্ষে জিতলেই ছয় জয় নিয়ে প্লে অফে চলে যাবে তারা।

কুমিল্লাও পথটা সহজ করে দিয়েছে ঢাকার জন্য। শেষ পর্বে এসে প্লে অফ নিশ্চিত করে ফেলা কুমিল্লা প্রথমে ব্যাট করে ঢাকার বিপক্ষে ১২৭ রানের ছোট সংগ্রহ তুলে অলআউট হয়ে গেছে। তাদের দেওয়া ওই রান তুলতে পারলেই প্লে অফে উঠে যাবে ঢাকা। বিদায় হয়ে যাবে রাজশাহী। তবে মিরপুরের স্লো উইকেটে রান তোলার কাজটা ঢাকার জন্য কতটা সহজ হয় দেখার পালা সেটাই।

কুমিল্লার হয়ে এ ম্যাচে তামিম ইকবাল দারুণ শুরু করেন। ধীরে শুরু করা এভিন লুইসকে নিয়ে ৩৮ রান তুলে ফেলেন তারা। এরপরই আনামুল-তামিম পরে শামসুর-ইমরুল কায়েস পরপর ফিরে যান। তামিম দলের হয়ে ৩৮ রান করেন। দলীয় ৬৪ রানে ৪ উইকেট হারানো কুমিল্লা আর ঘুরে দাঁড়াতে পারেনি।

শেষটায় আফ্রিদি কিছুটা চেষ্টা করেও ব্যর্থ হন। তিনি করেন ১৬ রান। আর এক্কেবারে শেষে ওহাব রিয়াজ ১৬ এবং মেহেদি হাসান ২০ রান করলে ১২৮ রানের লক্ষ্য দাঁড় করাতে পারে ঢাকা। এ ম্যাচে ঢাকার হয়ে ৪ ওভারে ৩০ রান দিয়ে চার উইকেট নেন রুবেল হোসেন। সাকিব নেন দুই উইকেট। এছাড়া সুনীল নারিন দুটি এবং শুভাগত হোম একটি উইকেট নেন।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ