Foto

নির্বাচনী দূত অথচ ভোট দিতে পারছেন না রাহুল দ্রাবিড়


গোটা কর্ণাটক রাজ্যের রাস্তা দিয়ে হাঁটলেই দেখতে পাবেন সারি সারি পোস্টার আর বোর্ড। সরকারি উদ্যোগে লাগানো সেসব পোস্টার আর বোর্ডে দেখা যাচ্ছে ভারতের সাবেক তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় জনগণকে আহ্বান জানাচ্ছেন ভোট দেওয়ার জন্য। কিন্তু দ্রাবিড়ের নিয়তি হচ্ছে, তিনি নিজেই লোকসভা নির্বাচনে ভোট দিতে পারছেন না। ভোটার তালিকায় যে তাঁর নামই নেই!


ভোটার তালিকা থেকে দ্রাবিড়ের নাম বাদ পড়েছে বিশেষ কারণে। বেঙ্গালুরু শহরের ইন্দ্রনগরের ভোটার তালিকায় এক সময় নাম ছিল ভারতের সাবেক এই তারকার। তিনি ভোটও দিয়েছেন এই এলাকা থেকে। কিন্তু পরবর্তী সময়ে বাড়ি বদল করে অশত্থ নগরে চলে যান তিনি। কিন্তু সে এলাকার ভোটার তালিকায় আর নাম ওঠানো হয়নি নানা কারণে। ভোটার তালিকা হাল নাগাদ করার শেষ তারিখ ছিল ১৬ মার্চ। কিন্তু এই সময়ের মধ্যেও ভোটার তালিকায় নাম তুলতে ব্যর্থ হয়েছেন "দ্য ওয়াল"। এদিকে কর্ণাটক রাজ্যের নির্বাচন কমিশনের বিশেষ দূত দ্রাবিড়।

দ্রাবিড় কেন ভোট দিতে পারবেন না সেটি নিয়ে কথা বলেছেন একজন রিটার্নিং কর্মকর্তা, "আমাদের কর্মকর্তারা তাঁর বাসায় দুবার গেছেন। আমাদের জানানো হয়েছিল দ্রাবিড় বাসায় নেই, আমাদের ঘরের ভেতরে ঢুকতে দেওয়া হবে না। তাই তাঁর নাম আমরা তালিকায় ওঠাতে পারিনি।"

এদিকে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে থাকা দ্রাবিড় নিজের ভুল বুঝতে পেরে ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা শুরু করে দিয়েছেন। ১৮ তারিখ কর্ণাটকে ভোট, সেখানে আদৌ ভোট দিতে পারবেন কি না, সেটি সময়ই বলে দেবে।

 

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ