Foto

পণ্যমূল্য সহনীয় রাখতে বছরজুড়ে অভিযান


শুধু ধর্মীয় উৎসবে নয়, পণ্যমূল্য সহনীয় রাখতে বছরজুড়ে অভিযান পরিচালনা করবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার তদারকি টিম। সপ্তাহের ৬ দিন তিনটি তদারকি টিম রাজধানীর সবগুলো বাজারে তদারকি করবে।


পণ্যের মূল্য, ওজনে কারচুপি, মূল্য তালিকাসহ বিভিন্ন অনিয়ম তদারকি করা হবে। এ সময় কোনো ধরনের অনিয়ম পেলেই ভোক্তা আইনের আওতায় এনে অসাধুদের শাস্তি দেয়া হবে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার যুগান্তরকে বলেন, সারা বছর বাজার তদারকি করা হয়। তবে এই তদারকি রমজান, ঈদসহ বিভিন্ন ধর্মীয় উৎসবে আরও জোরদার হয়। এবার শুধু উৎসবেই নয়, সারা বছর তদারকি চলবে। এ সময় ব্যবসায়ীদের অনিয়ম পেলে কঠিন শাস্তি দেয়া হবে। তিনি আরও বলেন, তদারকির পরও যদি পণ্যের দাম কোনোভাবে বাড়ে তবে এই দাম বাড়ানোর পেছনে যাদের হাত আছে তাদের জনগণের সামনে উপস্থাপন করব। সঙ্গে ভোক্তা আইনের আওতায় কঠোর শাস্তির ব্যবস্থা করব। যাতে পরবর্তীতে অসৎভাবে কেউ অতি মুনাফা করতে না পারে।
এ বিষয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন যুগান্তরকে বলেন, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর ভোক্তার স্বার্থে বাজার তরারকি করবে এটাই স্বাভাবিক। অন্যায় যে করবে তার বিরুদ্ধে অবশ্যই অধিদফতরের ব্যবস্থা নিতে হবে। জানতে চাইলে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান যুগান্তরকে বলেন, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর ইতিমধ্যে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে- যা অনেক সময় সফলও হয়েছে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ