Foto

পন্ত নেই , অভিজ্ঞদের নিয়ে ভারতের বিশ্বকাপ দল


বিশ্বকাপে ভারতের মূল একাদশের চার নম্বরে কে ব্যাটিং করবেন, এ নিয়ে অনেক জল্পনা ছিল। অনেকেই বলেছিলেন, এই জায়গার সবচেয়ে উপযুক্ত ব্যাটসম্যান ঋষভ পন্ত। কিন্তু এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে বাদ দিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করল ভারত। চমক বলতে এটিই। এ ছাড়া মোটামুটি প্রত্যাশিত দলই ঘোষণা করেছে ভারত। মহেন্দ্র সিং ধোনির সঙ্গে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আছেন অভিজ্ঞ দিনেশ কার্তিক।


উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে খেলবেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে যথারীতি থাকছেন অধিনায়ক ও সবচেয়ে বড় তারকা বিরাট কোহলি। এ তিনজন ছাড়াও দলে ব্যাটসম্যান হিসেবে জায়গা পেয়েছেন লোকেশ রাহুল। কপাল পুড়েছে আম্বাতি রাইড়ু, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋষভ পন্তদের মতো ব্যাটসম্যানদের। ইংল্যান্ডের পেস সহায়ক কন্ডিশনে প্রথাগত পেসার হিসেবে ভারত দলে নিয়েছে মাত্র তিনজনকে—মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমার। জায়গা হয়নি উমেশ যাদব, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, খলিল আহমেদ, দীপক চাহার ও সিদ্ধার্থ কলদের। স্কোয়াডে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রাখা হয়েছে দুজনকে। হার্দিক পান্ডিয়া ও বিজয় শংকর দুজনই জায়গা পেয়েছেন। দলে স্পিনার হিসেবে রয়েছেন কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। স্পিনিং অলরাউন্ডার হিসেবে আছেন রবীন্দ্র জাদেজা ও কেদার যাদব।

ভারতের বিশ্বকাপ দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, লোকেশ রাহুল, যুঝবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, কেদার যাদব, মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব।

 

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ