Foto

পাকিস্তানের গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি ভারতের


ভারতীয় আকাশসীমায় ঢুকে পড়া পাকিস্তানি গোয়েন্দা ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ভারত। এমনটি দাবি করেছে ভারতের বিমান বাহিনী।


সোমবার রাজস্থানে পাকিস্তানি গোয়েন্দা ড্রোন ঢুকে পড়ে। আকাশসীমা লঙ্ঘন করা মাত্রই তা ধরা পড়ে বিমানবাহিনীর রাডারে। সঙ্গে সঙ্গে হামলা চালায় সুখোই-৩০এমকেআই বিমান। ফলে মাঝ আকাশেই ধ্বংস হয়ে যায় ড্রোনটি। তবে এর ধ্বংসাবশেষ পাকিস্তানের দিকে পড়েছে বলে জানানো হয়েছে।

কয়েকদিন আগেও পাকিস্তানের একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করে ভারত। তবে এ ব্যাপারে পাকিস্তানের পক্ষ থেকে কোন মন্তব্য করা হয়নি।

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি হামলাকে কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এই হামলার জবাব দিতে পাকিস্তানের সীমানা ভেদ করে ২৬ ফেব্রুয়ারি বালাকোটে হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী। ভারতের দাবি হামলায় অন্তত ৩০০ জঙ্গি নিহত হয়েছে। তবে ভারতের এমন দাবি প্রত্যাখান করে পাকিস্তান।

এর জবাবে ২৭ ফেব্রুয়ারি ভারতীয় সীমানায় ঢুকে পড়ে পাকিস্তানের যুদ্ধবিমান। এদিনেই ভারতের দুইটি বিমান ভূপাতিত করে পাকিস্তান, আটক করে ভারতীয় পাইলট অভিনন্দনকে। শুক্রবার অভিনন্দনকে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ