Foto

পুরান ঢাকার আগুন নেভাতে দুটি হেলিকপ্টার


রাজধানীর পুরান ঢাকার চকবাজারের আগুন নেভাতে বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার দিয়ে পানি ছেটানো হচ্ছে বলে জানিয়েছেন এয়ার কমোডর মো. জাহিদ হোসেন। আজ বৃহস্পতিবার ভোররাত সোয়া চারটার দিকে তিনি এ তথ্য জানান।


জাহিদ হোসেন বলেন, ’বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার এনে আগুন নেভানোর চেষ্টা করা হয়েছে। তেজগাঁও বিমানবন্দর থেকে ৩টা ৪৮ মিনিটে পানি নিয়ে হেলিকপ্টার দুটি ঘটনাস্থলের দিকে রওনা দেয়। এর পর আকাশ থেকে পানি ছেটানো হয়। ’

গতকাল বুধবার রাত ১০টা ৩৮ মিনিটে রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানার শাহী মসজিদের পাশে একটি বহুতল ভবনে আগুন লেগে তা আশেপাশের ভবনে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট চার ঘণ্টার মতো কাজ করে আগুন নিয়ন্ত্রণে নেয়। এই ঘটনায় দগ্ধসহ আহত কমপক্ষে অর্ধশত ব্যক্তিকে ইতিমধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। এ ছাড়া লাশ উদ্ধারের পর ১৫টি ব্যাগে ভরে ঢামেকে নেওয়া হয়েছে।

জানা গেছে, ওয়াহেদ ম্যানশন নামে সাততলা ভবনটিতে প্রথমে আগুন লাগে। এর নিচতলায় কেমিকেল গোডাউন এবং প্লাস্টিক তৈরির উপকরণের দোকান রয়েছে। পরে আগুন ভবনটির পাশে ওয়াহিদ মঞ্জিল, আমানিয়া হোটেল, রাজ হোটেল এবং উল্টা পাশের চারটি বাসায় আগুন ছড়িয়েছে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশিস ভট্টাচার্য সাংবাদিকদের বলেন, ’যে ভবনে প্রথম আগুন লেগেছে, সেটি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যেকোনো সময় ধসে পড়তে পারে।’

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ