Foto

পুলিশ স্বামীর বিরুদ্ধে আইনজীবী স্ত্রীর যত অভিযোগ


পুলিশ কর্মকর্তা স্বামীর বিরুদ্ধে যৌতুক দাবি, মারধর, হত্যার হুমকি, না জানিয়ে বিয়ে করাসহ বিভিন্ন অভিযোগ এনে আদালতে মামলা করেছেন নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) জাসমিন আহমেদ। নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে গত সোমবার দুপুরে মামলাটি করেন তিনি। মামলায় জাসমিনের স্বামী ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের পরিদর্শক আবু নকীবকে প্রধান আসামি করা হয়েছে।


নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি রকিব উদ্দীন জানান, মামলাটি আদালত আমলে নিয়ে একজন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলায় আবু নকীব ছাড়াও তাঁর পরিবারের চার সদস্যকে আসামি করা হয়েছে। তাঁরা হলেন নকীবের ভাই মো. নাছের (৩৫), বোন জুবরিয়া বেগম (৬০), অপর ভাই মো. আবু নোমান (৫০) ও ভাইয়ের স্ত্রী শিরিন আক্তার হিরা (৪৫)।

মামলার আরজিতে বলা হয়, জাসমিনকে ২০০৭ সালের ১৪ মে বিয়ে করেন নকীব। বিয়ের পর থেকে তিনি স্ত্রীর কাছে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করে নির্যাতন করতে থাকেন। বাধ্য হয়ে স্বামীকে ১২ লাখ টাকার একটি ব্যক্তিগত গাড়ি, একটি মোটরসাইকেল ও ঢাকায় জমি কিনতে নগদ ৫০ লাখ টাকা দেন জাসমিন। এরপরও বিভিন্ন সময়ে স্ত্রীকে নির্যাতন এবং না জানিয়ে আরও দুটি বিয়ে করারও অভিযোগও আনা হয়েছে নকীবের বিরুদ্ধে। জাসমিনকে কয়েকবার হত্যার হুমকিও দেন নকীব।

অভিযোগের বিষয়ে বক্তব্য জানার জন্য আবু নকীবের মুঠোফোনে কয়েক দফায় ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

Facebook Comments

" আইন ও বিচার " ক্যাটাগরীতে আরো সংবাদ