Foto

প্রধানমন্ত্রীর কন্যা পুতুলের নামেন ভুয়া এনজিও খুলে প্রতারণা !


প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের নামে ভুয়া এনজিও সংগঠন খুলে প্রতারণার সময় ৩ জন আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।


শনিবার সন্ধ্যায় নীলফামারীর ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের তিস্তা নদীর দুর্গম চর জিনজির পাড়ার এক ঘটনা ঘটে। রোববার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলেন ঝুনাগাছ চাপানি ইউনিয়নের দক্ষিন ঝুনাগাছ চাপানি চৌধুরীপাড়ার মৃত আকবর হোসেন চৌধুরীর পুত্র আব্দুল খালেক চৌধুরী (৩৫), রংপুর জেলা সদরের কোতয়ালী থানার পপুলার-২ ধাপ এলাকার জিন্নাতুল করিম প্রধানের পুত্র সাজ্জাদ হোসেন শুভ (২৫), একই উপজেলার পশ্চিম গুরাতিপাড়ার ছপুয়ার রহমানের পুত্র ফরিদ আলী (২৫)।

আটককৃতরা সাময়া ওয়াজেদ পুতুলের একটি প্রিয় সংগঠন তৈরি করে বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধীবাতাসহ বিভিন্ন অনুদানের জন্য ৩শ টাকা করে সদস্য ভর্তি ফরম বিক্রি করছিল। তিস্তা এলাকার দরিদ্র ও হতদরিদ্রদের পুঁজি করে ভুয়া এনজিও খুলে প্রতারণা করার সময় এলাকাবাসী আটক করে পুলিশের হাতে সোপর্দ করেন।

এ সময় আটককৃতদের হাতে সায়মা ওয়াজেদ পুতুলের নামে ভুয়া এনজিও সংগঠনের ২০টি ফরম পাওয়া যায়।

ডিমলা উপজেলার খালিশা চাপানি ও ঝুনাগাছ চাপানি এলাকায় শতাধিক হতদরিদ্র সদস্য করার নামে প্রতারক দলটি টাকা হাতিয়ে নেয়। আটককৃতরা পুলিশের নিকট প্রতারণার কথা স্বীকার করেন। এমনকি সায়েমা ওয়াজেদ পুতুল নামে কোনো সংগঠন না থাকায় নতুন সংগঠন তৈরি করেন বলে তারা জানান।

এ ব্যাপারে ডিমলা থানার এসআই মোহাম্মদ আলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতরা ভুয়া এনজিওর মাধ্যমে এলাকায় প্রতারণা করার জন্য এসেছিল। আটককৃতদের আদালতের মাধ্যমে রোববার কারাগারে পাঠানো হয়েছে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ