Foto

প্রধানমন্ত্রীর পক্ষে ওবায়দুল কাদেরের ঈদ শুভেচ্ছা


আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বিভিন্ন দেশের কূটনীতিক ও দলের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঈদের দিন সকালে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে অতিথিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। কিন্তু প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকায় এবার সরাসরি ঈদের শুভেচ্ছা জানাতে পারেননি তিনি।


Hostens.com - A home for your website

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত দুই পর্বে এ শুভেচ্ছা বিনিময় চলে। প্রথম পর্বে কূটনীতিকদের সঙ্গে এবং দ্বিতীয় পর্বে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে ভিডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমি সবাইকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি- ঈদ মোবারক। ঈদযাত্রায় ঘরমুখো মানুষদের জন্য নৌপথ, সড়কপথ ও আকাশপথে সুব্যবস্থা করেছি। আপনারা যেন সুস্থ থাকেন, ভালো থাকেন সে ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। আমি আপনাদের সার্বিক মঙ্গল কামনা করি ও ঈদের শুভেচ্ছা জানাই।

প্রথম পর্বের শুভেচ্ছা বিনিময়ে বাংলাদেশে নিযুক্ত প্রায় সব দেশ ও সংস্থার কূটনীতিকরা অংশ নেন। ওবায়দুল কাদেরের সঙ্গে মন্ত্রীরা, দুই সিটি কর্পোরেশনের মেয়র, দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

’ইতিহাসের স্বস্তিদায়ক ঈদযাত্রা হয়েছে’ : শুভেচ্ছা পর্ব শেষে ওবায়দুল কাদের বলেছেন, দেশের ইতিহাসে সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা হয়েছে। এবারের মতো এত স্বস্তিতে মানুষ কখনও ঘরে ফিরতে পারেনি। তিনি বলেন, এবার উৎসাহ-উদ্দীপনা নিয়ে শান্তিপূর্ণ পরিবেশে এবং নিরাপদে মানুষ বাড়িতে ফিরে গেছে। আমি আশা করি এবং বিশ্বাস করি, ঈদের পরও তারা স্বস্তিতেই ফিরবেন এবং সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করবেন।

কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশবাসীকে আমরা উন্নত ভবিষ্যৎ উপহার দেব। উন্নয়নের মহাসড়কে আমরা এগিয়ে যাচ্ছি এবং আরও যাব। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ সমুন্নত রেখে আমরা সোনার বাংলা গড়ব। আওয়ামী লীগকে আরও সুসংগঠিত করব। টিম ওয়ার্কের মাধ্যমে দলকে আরও শক্তিশালী করতে পারব। বাংলাদেশকে আমরা একটা ’বেটার ফিউচার’ উপহার দেব।

নেতাকর্মীদের তিনি বলেন, আসুন, আমরা ঐক্যবদ্ধ হই। আমাদের চলার পথ জাতীয় সম্মেলনও খুব দূরে নয়। দলকে আরও সুসংগঠিত, আরও স্ট্রিম লাইন, আরও স্ট্রংগার আরও মডার্ন করব। একটা শক্তিশালী টিমওয়ার্ক গঠন করবই শেখ হাসিনার নেতৃত্বে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অঝোর বৃষ্টি ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও মুসলিম বিশ্বসহ ইউরোপ-আমেরিকা, আমাদের প্রতিবেশী দেশ ভারতসহ প্রায় সব দেশের কূটনীতিক এসেছিলেন। আমরা আমাদের নেত্রীর পক্ষ থেকে তাদের শুভেচ্ছা জানিয়েছি। পার্টির নবনির্মিত কার্যালয়ে তাদের স্বাগত জানিয়েছি।

শুভেচ্ছা বিনিময়ের সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল, দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও এনামুল হক শামীম, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 554

Unique Visitor : 76322
Total PageView : 94376