Foto

‘প্রিমিয়ার লীগেই বিশ্বের সেরা ফুটবল লীগ’


ইংলিশ প্রিমিয়ার লীগকেই ইউরোপের সেরা ফুটবল লীগ বলে মনে করেন চেলসি কোচ মাউরিসিও সারি। তার মতে প্রিমিয়ার লীগে মান বিশ্বের বাকি লীগগুলো তুলনায় উচ্চ মানে। বৃহস্পতিবার রাতে ইউরোপীয়ান ফুটবলের ইতিহাসে এক অনন্য নজির গড়লো ইংলিশ প্রিমিয়ার লীগ।


প্রথমবারের মতো এক মৌসুমে দুটি শীর্ষ ইউরোপিয়ান আসরের ফাইনালে চার ইংলিশ দল অংশ নিবে। চ্যাম্পিয়ন্স লীগে লিভারপুল ও টটেনহ্যাম হটস্পার ফাইনালে উঠেছে। এবার ইউরোপা লীগের ফাইনালে উঠলো চেলসি ও আর্সেনাল। এর আগে কোন একটি দেশের চারটি দল একই মৌসুমে দুটি ইউরোপিয়ান লীগের ফাইনালে ওঠেনি।

ঘরের মাঠে আইনট্রাখ্ট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে চেলসি কোচ সারি বলেন, ’ প্রিমিয়ার লীগের মান উচ্চ মানের। এখানে দলগুলির মধ্যে প্রতিদ্বন্দ্বিতাও হয় উচ্চ মানের।


লীগ কাপের ফাইনালে উঠতে আমাদের খেলতে হয় লিভারপুল, টটেনহ্যামের ও ম্যানচেস্টার সিটির মতো দলের বিরুদ্ধে। সুতরাং বোঝাই যাচ্ছে ইংল্যান্ডে কোন মানের ফুটবল খেলা হয়। এই মুহূর্তে প্রিমিয়ার লীগ ইউরোপ এবং বিশ্বের সেরা ফুটবল লীগ।’

মৌসুমের শেষ দিকে ইংল্যান্ডের দলগুলো খেলা কঠিন হয়ে পরে। কারণ শারীরিকভাবে ক্লান্ত থাকে ফুটবলাররা। সারি বলেন, ’ইংল্যান্ডের দলগুলির পক্ষে মৌসুমের শেষ মাসে সেরা ছন্দে থাকা কঠিন। অন্য দেশের দলগুলোর তুলনায় ইংল্যান্ডের দলগুলো বেশি ম্যাচ খেলতে হয়। আমরা এই নিয়ে মৌসুমে ৬১টি ম্যাচ খেলেছি। যেখানে ইতালির দল গুলো ৫০-৫২টা ম্যাচ খেলেছে। এই দশটা ম্যাচের পার্থক্য অনেক।’

Facebook Comments

" ওয়ার্ল্ড কাপ " ক্যাটাগরীতে আরো সংবাদ