Foto

বছরে দুই গুণ করে বাড়ছে ওলেড টিভির বাজার


২০১৫ সাল থেকে শুরু করে বছরে দুই গুণ করে বাড়ছে অর্গানিক লাইট এমিটিং ডায়োড বা ওলেড টিভির বাজার। বাজার বিশ্লেষণা প্রতিষ্ঠান আইএইচএস মার্কিট-এর প্রতিবেদনে বলা হয়, ২০১৮ সালে ওলেড টিভির বিক্রি ২৬ লাখে দাঁড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে।


Hostens.com - A home for your website

২০১৫ সালে এই সংখ্যা ছিল তিন লাখ ৩৫ হাজার। ২০১৬ সালে ওলেড টিভি বিক্রি হয়েছে সাত লাখ ২৪ হাজার এবং ২০১৭ সালে ১৫ লাখ ৯০ হাজার-- খবর আইএএনএস-এর।

চলতি বছরে ওলেড টিভির বিক্রি ৩৬ লাখে দাঁড়াবে বলেও জানানো হয়েছে। আর ২০২০ সালে এটি দ্বিগুণ হয়ে ৭০ লাখ এবং ২০২১ সালে এক কোটিতে পৌঁছাবে।

বাজার বিশ্লেষকরা বলছেন, ২০১৬ সালে বৈশ্বিক টিভি বাজারের ২.২ শতাংশ ছিল ওলেড টিভির দখলে। ২০১৭ সালে এটি বেড়ে দাঁড়ায় ৪.৫ শতাংশ এবং ২০১৮ সালে ৫.৯ শতাংশ। ধারণা করা হচ্ছে, ২০২২ সালে টিভি বাজারের ১০ শতাংশ যাবে ওলেড টিভির দখলে।

অন্যদিকে বর্তমান টিভি বাজারের ৯৫ শতাংশ দখলে রয়েছে এলসিডর। সামনের প্রতি বছরে এই টিভির বাজার এক থেকে দুই শতাংশ করে কমবে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

ওলেড টিভির বাজারে বর্তমানে শীর্ষে রয়েছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান এলজি। ওলেড টিভি বাজারের ৬৪.৬ শতাংশ এলজির।

Facebook Comments

" প্রযুক্তি " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 266

Unique Visitor : 76646
Total PageView : 94618