Foto

বর্ষসেরা টি-টোয়েন্টি দলে বাংলাদেশের রুমানা


আন্তর্জাতিক ক্রিকেটে এ বছর মেয়েদের বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে আইসিসি।


ওয়ানডে দলে সুযোগ হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের। তবে টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়ে বাংলাদেশকে সুখবর দিলেন রুমানা আহমেদ।

পাঁচটি দেশের ক্রিকেটারদের নিয়ে মেয়েদের বর্ষসেরা টি-টোয়েন্টি দল গঠন করেছে আইসিসি। মেয়েদের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দল থেকে জায়গা পেয়েছেন চার ক্রিকেটার—অ্যালিসা হিলি, এলিসে পেরি, অ্যাশলে গার্ডনার ও মেগান স্কুট। বিশ্বকাপের সেমিফাইনালে খেলা ভারত থেকে জায়গা পেয়েছেন তিন ক্রিকেটার—স্মৃতি মান্দানা, হারমনপ্রীত কাউর ও পুনম যাদব। নিউজিল্যান্ড থেকে সুজি বেটস ও লেই কাসপেরেক জায়গা পেয়েছেন বর্ষসেরা এই দলে। ইংল্যান্ড ও বাংলাদেশ থেকে নেওয়া হয়েছে একজন করে ক্রিকেটার—রুমানা আহমেদ (বাংলাদেশ) ও নাটালি শিভার (ইংল্যান্ড)। এই দলের অধিনায়ক ভারতের হারমনপ্রীত কাউর আর উইকেটরক্ষক এলিসা হিলি।

ব্যাটিং-বোলিংয়ে নিজেকে দলের অপরিহার্য অলরাউন্ডার হিসেবে গড়ে তুলেছেন রুমানা। লেগ স্পিনের পাশাপাশি ব্যাটিংটাও ভালোই পারেন। মেয়েদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিকের গৌরবও রুমানা। এ বছর মেয়েদের এশিয়া কাপ জয়েও দুর্দান্ত অবদান ছিল তাঁর। বাংলাদেশকে শিরোপা জেতানোর পথে ৬ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন রুমানা। এ বছর টি-টোয়েন্টি সংস্করণে ২৪ ম্যাচে মোট ৩০ উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে এই ২৪ ম্যাচে তাঁর রানসংখ্যা ২২৯।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ