Foto

বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী মাহমুদকে নিয়ে যা বললেন বাবা


সোনারগাঁও সদর উপজেলা থেকে আট কিলোমিটার দূরে ফিরোজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রাম। সে গ্রামেই বিমান ছিনতাইয়ের চেষ্টা কারী মাহমুদ পলাশের (২৩) বাড়ি। সোমবার সকালে গিয়ে দেখা যায় তাদের বাড়িতে ১১টি ঘর। পলাশেদের পাকা বিল্ডিং। ছেলের মৃত্যুর শোকে মা রীনা বেগম আহাজারি করছেন। ছেলের শোকে কাতর বাবাও। আশপাশের শত শত মানুষ জড় হয়েছে বাড়িতে। বাড়ির উঠানেই কথা হয় বাবা ফিয়ার জাহানের সঙ্গে। তিনি বলেন, পলাশ তার একমাত্র ছেলে। তিন মেয়ের মধ্যে দুই মেয়ের বিয়ে হয়ে গেছে। বাড়িতে জান্নাত নামে চার বছরে এক মেয়ে আছে।


Hostens.com - A home for your website

ফিয়ার জাহান বলেন, ১৯৯০ সালে কাজের উদ্দেশে তিনি ইরাক চলে যান। সেখানে চার বছর থাকার পর দেশে ফিরে আসেন। ফিরে এসে তিনি আবার সৌদিআরব চলে যান। ২০১২ সালে তিনি আবার দেশে ফিরেন। এরমধ্য তার ছেলে পলাশ মাহমুদ তাহেরপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে ২০১২ সালে দাখিল পরীক্ষা দিয়ে পাশ করে। দাখিল পাশ করে সে সোনাগাঁও ডিগ্রি কলেজে ভর্তি হয়। সেখানে পড়া অবস্থায় সে ঢাকায় চলে যায়। তারপর থেকে তার আচরণে পরিবর্তন দেখা দেয়। সে নাকি ঢাকায় চলচিত্রে কাজ করার চেষ্টা করছে। এরমধ্য বাড়ির সঙ্গে তার যোগাযোগ ছিল না। মাঝে মাঝে বাড়িতে আসলেও এলাকার মানুষের সঙ্গে মিশতো না, কথা বলতো না।

তিনি বলেন, ’২০১৮ সালের ফেব্রুয়ারির দিকে শিমলা নামে এক মেয়েকে রাতের বেলা মাহমুদ পলাশ বাড়িতে নিয়ে আসে। আমদের সঙ্গে পরিচয় করিয়ে দেয় সে চিত্র নায়িকা, তার প্রেমিকা। দুই মাস পর আবার শিমলাকে বাড়িতে নিয়ে এসে বিবাহিত স্ত্রী পরিচয় দেয়। বিয়ের কথা শিমলাও আমাদের কাছে স্বীকার করে। ওই রাতেই তারা আবার ঢাকায় চলে যায়। আমরা শিমলাকে বুঝানোর চেষ্টা করেছি, তাকে বলেছি আমরা ছেলেকে যেন ভালো পথে ফিরিয়ে আনে। ছোট বেলা থেকেই ছেলেটি অবাধ্য ছিল। পড়াশুনাও ছেড়ে দিয়ে প্রবাস থেকে পাঠানো টাকা সে নানা পথে খরচ করেছে।’

তিনি জানান, সর্বশেষ ২০-২৫ দিন আগে পলাশ বাড়িতে আসে। বাড়িতে আসার পর তার আচরণে বিরাট পরিবর্তন দেখা দেয়। পাঁচ ওয়াক্ত নামাজ পড়া শুরু করে, মসজিদে গিয়ে আজানও দিয়েছে। সর্বশেষ শুক্রবার বাড়ি থেকে যাওয়া আগে বলেছে, সে কাজের সন্ধানে দুবাই যাবে। রোববার চট্টগ্রামে বিমান ছিনতাইয়ের ঘটনায় পলাশ মারা গেছে ফেসবুকে জানতে পারেন।

সোনারগাও থানার এসআই আবুল কালাম আজাদ রোববার রাত ১টার দিকে বাড়িতে পলাশের ছবি দেখিয়ে নিশ্চিত হয়েছেন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 561

Unique Visitor : 76329
Total PageView : 94382