Foto

বিমান ছিনতাইয়ের হুমকিতে ভারতের সব বিমানবন্দরে সতর্কতা


ভারতের সবচেয়ে ব্যস্ত বিমানবন্দর ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর সহ সারাদেশের সব বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। ফোনে এয়ার ইন্ডিয়ার বিমান ছিনতাইয়ের হুমকির প্রেক্ষিতে এমন ব্যবস্থা নেয়া হয়েছে।


এতে বলা হয়, মুম্বই বিমানবন্দরে এয়ার ইন্ডিয়া অপারেশন কন্ট্রোল সেন্টারে একটি ফোন করে শুক্রবার রাতে ওই হুমকি দেয়া হয়। খবরে বলা হয়, ফোন করে হুঁশিয়ারি দেয়া হয় যে, ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট ছিনতাই করে নিয়ে যাওয়া হবে পাকিস্তানে।

একজন শীর্ষ কর্মকর্তা বলেছেন, এটা কোনো সুষ্পষ্ট হুমকি নয়। তবে বিষযটিকে গুরুত্বের সঙ্গে নেয়া হয়েছে বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে। তবে বিশেষ কোনো ফ্লাইটকে টার্গেট করার কথা বলা হয় নি। তাই আমরা ধরে নিয়েছি দেশের যেকোনো স্থান থেকে এয়ার ইন্ডিয়ার যেকোনো ফ্লাইট টার্গেট হতে পারে।

এ অবস্থার প্রেক্ষিতে শনিবার সকালে সংশ্লিষ্ট সব এজেন্সি মিটিং করেছে। এরপর বেসামরিক বিমান চলাচল নিরাপত্তা বিষয়ক ব্যুরোর মহাপরিচালক সেন্ট্রাল ইন্ড্রাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সকে নির্দেশনা দিয়েছেন সব এয়ারালাইন্সের নিরাপত্তা বাড়াতে। অবিলম্বে এ নির্দেশ কার্যকর করতে বলা হয়।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ