Foto

বিশ্বকাপে যে ৩ জনের দিকে নজর রাখবেন শচীন


শচীন টেন্ডুলকার। যতদিন খেলেছেন। রাজত্ব করেছেন। খেলা ছাড়ার পরও তিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। গতকাল বৃহস্পতিবারই ধারাভাষ্যকার হিসেবে বিশ্বকাপে ফের অভিষেক হয়েছে শচীনের।


ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচে কমেন্ট্রি বক্সে সৌরভ, শেবাগদের সঙ্গে চুটিয়ে মজা করেছেন শচীন। মধ্যাহ্নভোজের বিরতিতে শচীনের কাছে প্রশ্ন ছিল। বিশ্বকাপে ভারতীয় বাদে একজন ব্যাটসম্যান ও বোলার নির্বাচন করুন। যারা এবার মাতিয়ে দিতে পারে বিশ্বকাপ।

শচীন বিদেশিদের মধ্যে বাছলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে। যুক্তি দিয়ে শচীন বললেন, ’ও রানের জন্য ক্ষুধার্ত। আইপিএলেই দেখেছি। সুস্থ থাকলে বিশ্বকাপ মাতিয়ে দিতে পারে ওয়ার্নার।’ বোলারদের মধ্যে শচীন অবশ্য দু’জনকে বেছেছেন। একজন ইংল্যান্ডের জোফ্রা আর্চার। অপরজন আফগানিস্তানের রশিদ খান।
শচীনের যুক্তি, ’জোফ্রা আর্চারের বোলিং দেখতে চাইব। ব্যাটসম্যানকে বিব্রত করতে পারে। যখন উইকেট দরকার। দলকে ব্রেক থ্রু দিতে পারে।’ রশিদকে নিয়ে শচীন বলে গেলেন, ’রশিদের দিকেও নজর থাকবে। বিশ্বকাপে আফগানিস্তানের সাফল্য রশিদের উপরেই নির্ভর করবে।’

রশিদকে ছোট্ট পরামর্শও দিয়েছেন শচীন। তিনি বলেছেন, ’উইকেট নেওয়ার চেষ্টা করতে হবে। ভাব টেস্ট খেলতে নেমেছো। রান আটকানোর চেষ্টায় না গিয়ে উইকেট নেওয়ার চেষ্টা করো।’

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ