Foto

বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ মেসি, তার পরে যারা


বিশ্বের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বস। সে তালিকায় দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে পেছনে ফেলে শীর্ষে উঠেছেন। ফোবর্স জানায়, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বর্তমান সম্পদের পরিমান ১২৭ মিলিয়ন ডলার।


সেদিকে ১০৯ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তালিকায় দ্বিতীয় অবস্থানে জুভেন্টাস ও পর্তুগাল তারকা রোনাল্ডো। রোনাল্ডোর ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন সেলকার তারকা নেইমার জুনিয়র।

১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করে তালিকায় তৃতীয় হয়েছেন এই পিএসজি স্ট্রাইকার।

ফোবর্সের জরিপে এবার বিশ্বের শীর্ষ ধনী ক্রীড়াবিদের তালিকায় প্রথম তিন অবস্থানই দখল করে নিল বর্তমান সময়ের সেরা তিন ফুটবলার।

চতুর্থ অবস্থানে রয়েছে বক্সিং তারকা সাও কানেলো আলভারেজ। মেক্সিকোর এই মিডলওয়েট বক্সিং তারকার আয় ৯৪ মিলিয়ন ডলার।

আলভারেজ থেকে সামান্য কম আয় করে শীর্ষ পাঁচে আছেন কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরার। তার আয় ৯৩.৪ মিলিয়ন ডলার।

একমাত্র নারী ক্রীড়াবিদ হিসেবে এই তালিকায় আছেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়াম। গত বছর ২৯.২ মিলিয়ন ডলার আয় করে তালিকায় ৬৩ নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি।

প্রসঙ্গত গত এপ্রিল মাসে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন জানিয়েছিল, গত এক বছরে লিওনেল মেসিই সব থেকে বেশি আয় করা ফুটবলার। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকেও বেশি রোজগার করেছেন তিনি।

এছাড়া এপ্রিল খেলোয়াড়দের মোট আয়ে জরিপ চালিয়েছিল গোল ডটকম। বিশ্বের সবচেয়ে বেশি উপার্জনকারী ২০ ফুটবলারের তালিকা প্রকাশ করে তারা। ফুটবলারদের বেতন, বোনাস এবং বিজ্ঞাপন থেকে আয়ের হিসাব দিয়েছে গোল।

সেখানেও মেসিকে শীর্ষে পেয়েছেন তারা। এরপর যথারীতি রয়েছেন রোনাল্ডো ও নেইমারের নাম।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ