Foto

ব্রিস্টলে গুড়িগুড়ি বৃষ্টি, বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ নিয়ে শঙ্কা


ব্রিস্টলের ওয়েদার বুলেটিনে গতকালই জানানো হয়, মঙ্গলবার সারাদিন বৃষ্টি হতে পারে। সকাল হতেই আবহাওয়ার পূর্বাভাস যেন সত্যি হল। মঙ্গলবার ব্রিস্টলের সকাল শুরু হয়েছে গুড়িগুড়ি বৃষ্টি দিয়ে। আবহাওয়ার বুলেটিনে বলা হয়েছে, এ বৃষ্টি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে পারে। এ প্রতিবেদন লেখার সময় ব্রিস্টল সময় সকাল সাড়ে ৬টায় (বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টা) আকাশ মেঘলা দেখা যায়, সঙ্গে গুড়িগুড়ি বৃষ্টি। আকাশ মেঘলা থাকায় সকালে সূর্যের দেখা মেলেনি। বৃষ্টির সঙ্গে রয়েছে বাতাস। এ অবস্থায় বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।


Hostens.com - A home for your website

সারাদিন যদি বৃষ্টি হয় তাহলে পয়েন্ট ভাগাভাগিকে সান্ত্বনা পুরস্কার হিসেবে মেনে নিতে হবে মাশরাফিদের। কিন্তু সেটা হবে টাইগারদের জন্য ম্যাচ হারার মতোই ব্যাপার।

কেননা, বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার পথে শ্রীলংকার বিপক্ষে জয় ধরেই এগোচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপে আগেও তিনবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা। তবে টাইগাররা আগের তিন দেখায় জয়ের মুখ দেখেনি। তবে দু’দলের তিন দেখায় তিনবারই জিতেছে বাংলাদেশ। প্রথমবারের মতো তাই ফেভারিট তকমা নিয়ে মাঠে নামছে টাইগাররা।

কার্টেল ওভারে লটারির মতো হিসাবও মেনে নিতে প্রস্তুত বাংলাদেশ, হার কোনোমতেই নয়। কিন্তু যদি ন্যূনতম ২০ ওভারও খেলা না হয় তাহলে পুরো ম্যাচটি পরিত্যক্ত হয়ে যাবে। সেক্ষেত্রে সান্ত্বনার এক পয়েন্ট মিলবে টাইগারদের।

জুন থেকে আগস্ট। প্রকৃতির নিয়মে এই তিন মাস ইংলিশদের গ্রীষ্মকাল। তার মধ্যে আবার জুনে তাপমাত্রা থাকে ১২-২২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। ধীরে ধীরে সেটা বাড়তে থাকে। আগস্টে সেটা ২৩ কিংবা ২৫ ডিগ্রি সেলসিয়াসের ঘর স্পর্শ করে। আর বৃষ্টিপাত তো আছেই। বিশেষ করে জুনে সপ্তাহের প্রায় চার দিনই বৃষ্টি হয়। আবার দিনের মধ্যে প্রায় আট ঘণ্টা ভালো করে দেখা যায় সূর্যের মুখ। ঠিক এমন একটা সময়ে সেখানে চলছে বিশ্ব ক্রিকেটের ১২তম মেগা আসর। তাতে অনুমিতভাবে বৃষ্টির চোখ রাঙানিও দেখতে হচ্ছে বারংবার।

গতকাল সোমবার সাউদাম্পটনে ৪৫ বল গড়ানোর পর বেরসিক বৃষ্টি হানা দেয়। তাতে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়। এর আগে বেরসিক বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় শ্রীলংকা-পাকিস্তানের ম্যাচটি। এ ছাড়া আরও কয়েকটি ম্যাচে বৃষ্টির বাগড়া উপেক্ষা করে ব্যাট-বলের লড়াই উপভোগ করতে হয়েছে ক্রিকেটপ্রেমীদের।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 394

Unique Visitor : 73654
Total PageView : 93175