Foto

মুক্তিযুদ্ধ নিয়ে হলিউড নির্মাতার অ্যানিমেশন চলচ্চিত্র, প্রকাশ হলো টিজার


প্রথম নির্মিত হচ্ছে মুক্তিযুদ্ধ নিয়ে অ্যানিমেশন চলচ্চিত্র ‘সার্ভাইভিং ৭১’। হলিউডের বাংলাদেশি অ্যানিমেটর ওয়াহিদ ইবনে রেজা নির্মাণ করেছেন এটি। ২৬ মার্চ উপলক্ষে সোমবার প্রকাশিত হয়েছে ছবিটির টেজার। তাতেই চমক দেখালেন ওয়াহিদ ইবনে রেজা। প্রশংসায় ভাসছেন তিনি।


টিজারে দেখা যায়, ট্রেনে বন্দি কয়েকজন মুক্তিযোদ্ধাকে নিয়ে নদী পাড়ি দিচ্ছে পাক হানাদার বাহিনী। তাদের পরিকল্পনা, চোখবাঁধা অবস্থায় মুক্তিযোদ্ধাদের গুলি করে চলন্ত ট্রেন থেকে নদীতে ফেলে দেওয়া। শিহরণ জাগানো এমন টিজারে মুগ্ধ হচ্ছে দর্শক। এবার অপেক্ষায় পুরো ছবিটি দেখার।

ওয়াহিদ জানান, স্বাধীনতা দিবসে এটা বাংলাদেশের প্রতি তার ভালোবাসা।’

বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিশাল প্রেক্ষাপটকে ২-ডি অ্যানিমেশনের মাধ্যমে বড় ক্যানভাসে তুলে আনতে দীর্ঘ দিন ধরেই কাজ করছেন ওয়াহিদ। বিষয়টি নিজের জন্য চ্যালেঞ্জিং কাজ হিসেবেই নিয়েছেন বলে জানান।

ছবিটিতে তার বাবা মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী অধ্যাপক রেজাউল করিমের মুক্তিযুদ্ধকালীন বাস্তব কিছু ঘটনা তুলে ধরা হয়েছে। মুক্তিযুদ্ধের সময় তার বাবা ময়মনসিংহের টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষার্থী ছিলেন। সেখান থেকে তাকে হানাদার বাহিনী ধরে নিয়ে যায়।পরে তিনি পালিয়ে যান। এ গল্পউ উঠে আসবে ’সার্ভাইভিং ৭ ’ এ।

হলিউডের সুপার হিরোদের পেছনের স্রষ্ট। সুপার হিরোদের ছবির ভিজ্যুয়াল ইফেক্ট এ কাজ করে থাকেন তিনি। হলিউডের বিখ্যাত ছবি ‌’গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম টু’র ভিজ্যুয়াল ইফেক্টস টিম ছিলো তার সর্বশেষ কাজ। তার আগে ’ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো-অর্ডিনেটর ছিলেন। ’ক্যাপ্টেন আমেরিকা :সিভিল ওয়ার’ ও ’ডক্টর স্ট্রেঞ্জ’ ছবির ভিজ্যুয়াল টিমে কাজ করেছেন তিনি। এইচবিও চ্যানেলের সিরিজ ’গেম অব থ্রোনস’, হলিউডের ’ফিউরিয়াস সেভেন’, ’ফিফটি শেডস অব গ্রে’ ও ’নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টম্ব’ ছবির ভিজ্যুয়াল ইফেক্টস টিমেও ছিলেন ওয়াহিদ ইবনে রেজা। বর্তমানে হলিউডের সনি পিকচার্স ইমেজওয়ার্কসে অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে কর্মরত রয়েছেন।

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ