Foto

মেসিদের মাথায় হাত ফেলে দেওয়া এই গোলটাই পেল বিশ্বকাপে সেরার পুরস্কার


পাভার্ডের গোলটা তাই সব দিকেই ছিল দেঁশ-র দলের কাছে স্মরণীয়। সেই স্মরণীয় গোলটাই এবার পেল সবচেয়ে সুন্দর গোলের পুরস্কার। রাশিয়া বিশ্বকাপের প্রথম প্রি কোয়ার্টার ফাইনালে সেই সময় আর্জেন্টিনা এগিয়ে 2-1 গোলে। কাজানে তখন অনেকেই ভাবছেন মেসিরা ফরাসিদের হারিয়ে শেষ আটে উঠে যাবে। সেই সময় কাজান স্টেডিয়ামে ম্যাচের 57 মিনিটে একটা অবিশ্বাস্য গোল করে ফেলেন ফ্রান্সের বেঞ্জামিন পাভার্ডের। সেই অবিশ্বাস্য গোলটাই এরপর ম্যাচে ফরাসিদের মনোবল বহুগুণ বাড়িয়ে দিয়েছিল।


Hostens.com - A home for your website

পাভার্ডের গোলের পরই, মিনিট দশকের মধ্যে কিলিয়ান এমবাপের জোড়া গোল মেসিদের বিদায় ঘণ্টা বাজিয়েছিল। শেষ অবধি আর্জেন্টিনাকে 4-৩ গোলে হারিয়ে ফ্রান্স উঠেছিল কোয়ার্টার ফাইনাল। পাভার্ডের গোলটা তাই সব দিকেই ছিল দেঁশ-র দলের কাছে স্মরণীয়। সেই স্মরণীয় গোলটাই এবার পেল সবচেয়ে সুন্দর গোলের পুরস্কার।

রাশিয়া বিশ্বকাপে 169টি গোলের মধ্যে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের পাভার্ডের সেই গোলটাই ফিফার বিচারে সেরা নির্বাচিত হল। জফুটবল ভক্তদের ভোটেই এই সেরার পুরস্কার জিতলেন পাভার্ড। গ্রুপের খেলার স্পেনের বিরুদ্ধে পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সেই ফ্রিকিক থেকে করা গোলটা পেল টুর্নামেন্টের চতুর্থ সেরা-র পুরস্কার। গ্রুপের খেলায় আর্জেন্টিনার বিরুদ্ধে লুকা মদ্রিচের করা গোলটা পায় তৃতীয় সেরার পুরস্কার। গ্রুপ লিগে জাপানের বিরুদ্ধে কলম্বিয়ার হুয়ান কুয়েন্তেরো-র গড়ানো ফ্রিকিক থেকে বুদ্ধিমত্তার গোলটা পায় দ্বিতীয় সেরার পুরস্কার।

সেরা গোলের স্বীকৃতি পেয়ে টুইটারে উচ্ছ্বসিত পাভার্ড জানালেন, তিনি নিজেকে গর্বিত মনে করছেন। সঙ্গে বলছেন এখনও বিশ্বাস হচ্ছে না। প্রসঙ্গত, রাশিয়া বিশ্বকাপে মোট 169টি গোল হয়। এর মধ্যে 12টি-ই হয়েছে আত্মঘাতী গোল। পেনাল্টির মাধ্যমে হয়েছে ২৩টি। বাকিগুলোর মধ্যে অন্তত 40টি গোলকে বিশ্বমানের বলাই য়ায়। সেখান থেকে সেরা গোলের জন্য ১৮টি গোল নির্বাচন করে ফিফা। যে 18টি গোলের লড়াইয়ে ছিল নাইজেরিয়ার বিরুদ্ধে করা মেসির গোলও। 

Facebook Comments

" ওয়ার্ল্ড কাপ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 338

Unique Visitor : 74360
Total PageView : 93363