Foto

মোদিকে বাংলাদেশ থেকে ভোটে দাঁড়াতে পরামর্শ আজমলের


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করেছেন আঞ্চলিক দল এআইইউডিএফ নেতা বদরুদ্দিন আজমল। আসাম থেকে নির্বাচিত এই সংসদ সদস্য মোদিকে খোঁচা দিয়ে তাঁকে বাংলাদেশ থেকে ভোটে দাঁড়াতে বলেছেন। কটাক্ষ করে আজমল বলেছেন, মোদি বাংলাদেশিদের জন্য আসামের দরজা খুলে দিয়েছেন। বাংলাদেশে বেশ জনপ্রিয় তিনি!


ভারতশাসিত জম্মু ও কাশ্মীরে সম্প্রতি জঙ্গি হামলা হয়। জবাবে পাকিস্তানের অভ্যন্তরে ভারত বিমান হামলা চালিয়েছে বলে সরকার দাবি করে। এ নিয়ে প্রশ্ন তুললেই বিরোধীদের "পাকিস্তানপ্রীতি"র অভিযোগ সামনে নিয়ে আসছে বিজেপি। তারা বিরোধী দলের নেতাদের পাকিস্তান থেকে ভোটে লড়ারও পরামর্শ দিয়েছেন। এবার পাল্টা জবাব দিলেন আজমল।

আসামের ভোটে এবার বড় ইস্যু ক্যাব (নাগরিকত্ব সংশোধনী বিল)। ক্যাবের আওতায় বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে আসা অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দিতে চায় বিজেপি।

ক্যাব নিয়ে বিরোধিতা চলছে আসামে। ক্যাববিরোধীদের উসকে দিয়ে আজমল এখন বাংলাদেশ ইস্যু নিয়ে পাল্টা আক্রমণ করলেন বিজেপিকে।

বিজেপিও আক্রমণে কম যায় না। তারা আজমলকে পরামর্শ দিয়েছে পাকিস্তান থেকেই ভোটে লড়তে।

মিজোরামের সাবেক মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা লাল থানহাওলা অভিযোগ করেছেন, বিজেপি ভারতকে ধর্মনিরপেক্ষ থেকে হিন্দুরাষ্ট্রে পরিণত করতে চায়।

জামাত-ই-উলেমা-হিন্দের সর্বভারতীয় সভাপতি সুয়াইব কোয়াশমি আসামের নাগরিকদের বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান জানান। বিজেপির রাজ্য দপ্তরে বসে তিনি কংগ্রেসের কড়া সমালোচনা করেন।

 

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ