Foto

রাহুলের কটাক্ষ, পাল্টা জবাব দিলেন মোদি


রাহুলের থিয়েটার কটাক্ষের জবাবে মোদি বলেন, ‘থিয়েটারে সেট কথাটা বহুল প্রচলিত। থিয়েটারে গেলে এই শব্দটি হামেশাই শোনা যায়। কিন্তু কিছু বুদ্ধিমান ব্যক্তি সেই সেটের সঙ্গে স্যাট গুলিয়ে ফেলেছেন।


বুধবার ’অ্যান্টি স্যাটেলাইট মিসাইল’ (এস্যাট)-এর সফল পরীক্ষা করে ভারত। ওই দিন দুপুরে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী ঘোষণা করেন, ভারতের অস্ত্রভাণ্ডারে যুক্ত হলো উপগ্রহ ধ্বংসকারী ক্ষেপণাস্ত্র। যে প্রকল্পের নাম ছিল ’মিশন শক্তি’। অন্য দিকে বুধবারই ছিল বিশ্বনাট্য দিবস। মোদির ঘোষণার পরই রাহুল গান্ধী এই প্রসঙ্গ টেনে কটাক্ষ করে টুইট করে নাট্য দিবসের শুভেচ্ছা জানান।

ইঙ্গিতটা ছিল, এস্যাট নিয়ে নয়া নাটক করেছেন প্রধানমন্ত্রী। এই প্রেক্ষিতেই বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মেরঠে ছিল মোদির নির্বাচনী প্রচার সভা। রাহুলের সেই কটাক্ষের জবাব প্রধানমন্ত্রী ফিরিয়ে দিলেন নিজস্ব স্টাইলে। শব্দ প্রয়োগের কারিকুরিতে মোদি বরাবরই সিদ্ধহস্ত। রাহুলের কটাক্ষের জবাব দিতেও সেই শব্দেরই আশ্রয় নিলেন মোদির। ’সেট’ এবং ’স্যাট’-এর প্রয়োগ করে।

তবে এ নিয়ে পাল্টা সরব হয়েছে কংগ্রেস। দলের মুখপাত্র রণদীপ সিংহ সূরজেওয়ালা সাংবাদিক বৈঠক করে বলেন, ’একজন প্রধানমন্ত্রীর পক্ষে এই ধরনের আক্রমণ রাজনৈতিক শিষ্টাচারের পরিপন্থি।’

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ