Foto

রিয়ালকে তিন শর্ত এমবাপ্পের!


গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে রিয়াল মাদ্রিদ এমবাপ্পেকে সান্তিয়াগো বার্নাব্যুত আনার জোর চেষ্টা চালাচ্ছে বলে গুঞ্জন। ভক্তরাও ভোট দিয়েছেন এমবাপ্পের ঝুলিতে। সাবেক রিয়াল মাদ্রিদ কোচ মরিনহোও বলেছেন, বয়সের বিবেচনায় এমবাপ্পে সেরা এবং দামি ফুটবলার। ফ্রান্সম্যান জিদানও বার্নাব্যুতে এমবাপ্পেকে আনতে আগ্রহী। সবুজ বাতি জ্বেলেছেন ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজও।


রিয়াল মাদ্রিদ নাকি তার জন্য ৩০০ মিলিয়ন ইউরো খরচা করতে প্রস্তুত। তাতেও এমবাপ্পেকে দলে আনা কঠিন হবে লস ব্লাঙ্কোসদের জন্য। বাধ সাধবে পিএসজিও। তবে ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ডন ব্যালনের খবর অনুযায়ী, বার্নব্যুতে আসার আলাপে এমবাপ্পে রিয়াল মাদ্রিদ এবং জিদানকে দিয়েছেন তিন শর্ত।

প্রথম শর্ত হলো, তাকে বছরে ৩০ মিলিয়ন ইউরো বেতন দিতে হবে। যা তাকে ক্লাবের সর্বোচ্চ বেতনভোগী ফুটবলার বানাবে। রামোস, লুকা মডরিচ, বেল কিংবা টনি ক্রুসরা এতো অর্থ বেতন পান না। দ্বিতীয় শর্ত, তাকে সাত নম্বর বা ১০ নম্বর জার্সি দিতে হবে।

বর্তমান লুকা মডরিচ ১০ নম্বর জার্সি পরে খেলেন। তার আগামী মৌসুমের শুরুতেও রিয়ালে থাকা নিয়ে কোন সন্দেহ নেই। তার মানে ১০ নম্বর জার্সি ফাঁকা পাচ্ছেন না এমবাপ্পে। তবে সাত নম্বর জার্সিটা ফাঁকা হওয়ার সম্ভাবনা খুবই জোরালো। মারিয়ানো ডিয়াজের অধীনে আছে ওই জার্সি। তবে আগামী মৌসুমে তার রিয়ালে থাকার সম্ভাবনা খুবই কম।

তৃতীয় শর্ত, এমবাপ্পেকে রিয়ালে আনতে নেইমারকে আনা যাবে না। বর্তমান নেইমার এবং এমবাপ্পে পিএসজিতে আছেন। দু’জনের মধ্যে কোন সমস্যা নেই। তবে পাখা মেলে উড়তে যেমন নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যান। তেমনি এমবাপ্পের সামনেও পাখা মেলে উড়ার সুযোগ ও সময়। ডন ব্যালনের মতে, নেইমারের এখনও ফুটবলের বাজারে চড়া দাম। এমবাপ্পের থেকে বড় তারকা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তার ছায়ায় থাকতে চান না এমবাপ্পে।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ