Foto

শীতে রূপচর্চায় ফল


শীতে সাধারণ ত্বক শুষ্ক হয়ে যায়।তাই এ সময় লোশন বা গ্লিসারিন ব্যবহারে ভালো ফল পাওয়া যায়। তবে যাদের প্রতিদিন ঘরের বাইরে যেতে হয় তাদের সপ্তাহে বা মাসে দুইদিন ফেসপ্যাক ব্যবহার করলে ভালো।


Hostens.com - A home for your website

শীতে ফলের ফেসপ্যাক ব্যবহারেই পাওয়া যাবে কোমল-উজ্জ্বল ত্বক। আসুন জেনে নেই কীভাবে ব্যবহার করবেন ফলের ফেসপ্যাক।
কলার ফেসপ্যাক
একটি পাকা কলা চটকে নিয়ে ১ চা চামচ নারিকেল তেলের সঙ্গে মেশান। মুখে মাখুন, শুকিয়ে যেতে দিন। ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। সপ্তাহে দু’বার ব্যবহার করলে ত্বকের শুষ্কতা কমে যাবে।
আপেলের ফেসপ্যাক
এক টুকরো আপেল পিষে ১চা চামচ মধুর সঙ্গে মেশান। পুরো মুখে প্যাকটি মেখে ১০ মিনিট রাখুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ও ভালো ফল পেতে সপ্তাহে দু’বার ব্যবহার করুন।
কমলার ফেসপ্যাক
১ চা চামচ কমলার রসের সঙ্গে ২ চা চামচ অ্যালোভেরা জেল মেশান। প্যাকটি মুখে মাখুন ও ভালোভাবে বসতে ১০ মিনিট অপেক্ষা করুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে হালকা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। ত্বকের শুষ্কতা রুখতে প্রত্যেক সপ্তাহে ব্যবহার করুন।
আঙুরের ফেসপ্যাক
একমুঠো আঙুর পিষে ১ চা চামচ অলিভ অয়েল মেশান। ১০ মিনিট প্যাকটি আপনার মুখে লাগিয়ে রাখুন। ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন ও ভালো ফল পেতে মাসে দু’বার ব্যবহার করুন।
স্ট্রবেরি ফেসপ্যাক১ টেবিল চামচ গোলাপজলের সঙ্গে একটি পাকা স্ট্রবেরি পিষে মিশিয়ে নিন। ১০ মিনিট প্যাকটি লাগিয়ে রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করুন।
ত্বক নিয়মিত পরিষ্কার করে প্যাকগুলো ব্যবহার করুন। সুন্দর ত্বক নিয়ে শীত উপভোগ করুন।

Facebook Comments

" লাইফ স্টাইল " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 272

Unique Visitor : 76651
Total PageView : 94620