Foto

শীত টাইগারদের তৃতীয় প্রতিপক্ষ


গেল দুই-তিন দিন ডাবলিনের তাপমাত্র ১১ ডিগ্রী সেলসিয়াসে ওঠা-নামা করছে। বঙ্গ দেশে পৌষের মাঝামাঝি এমন শীতের হাওয়া কামড় দেয়। গ্রীষ্মের গরম আবহাওয়া থেকে ওমন শীত তাই অস্বস্তিতে ফেলেছে টাইগারদের। শুক্র-শনিবারের অনুশীলন থেকে কন্ডিশনের সঙ্গে খুব একটা মানিয় নেওয়া যায়নি। আয়ারল্যান্ড উলভসের কাছে ৮৮ রানের বড় হারে তার প্রমাণ মেলে।


Hostens.com - A home for your website

তবে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ হারের পরে কন্ডিশন শব্দটা ব্যবহার করে মাশরাফিদের পার পাবার সুযোগ আর নেই। কারণ ইংল্যান্ড বিশ্বকাপেও থাকবে কন্ডিশনের চ্যালেঞ্জ। সেটা আয়ারল্যান্ডেই জয় করতে হবে টাইগারদের। এছাড়া নিউজিল্যান্ডে বাজেভাবে ধবলধোলাই বাংলাদেশের দলের আত্মবিশ্বাসে জোর ধাক্কা দিয়েছে। ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ তাই আত্মবিশ্বাস সঞ্চয়েরও।

তবে কাজটা সহজ হবে না। বিশ্বকাপে জায়গা না পাওয়া আয়ারল্যান্ড একমাত্র ওয়ানডেতে ইংল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছে। বয়েড র‌্যাংকিং-জস লিটিলরা বড় পরীক্ষা নিয়েছেন রুট-মরগানদের। আবার ওয়েস্ট ইন্ডিজ ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেছে। জয়ও পেয়েছে বড় ব্যবধানে।

বাংলাদেশ বোলারদের তাই উড়তে থাকা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের থামাতে হবে। তামিম-লিটনদের আবার ফিরতে হবে রানে। উইন্ডিজ এবং আইরিশ পেসারদের বিপক্ষে দিতে হবে ভালো পরীক্ষা। তৃতীয় প্রতিপক্ষ হিসেবে কন্ডিশন তথা শীত বাংলাদেশ দলকে খামচি দেবে। মঙ্গলবার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে। বিশ্বকাপের আগে বাংলাদেশ কেমন কম্বিনেশনে দল সাজায় সেদিকে চোখ থাকবে সবার।

 

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 117

Unique Visitor : 75891
Total PageView : 94067