Foto

শুধু কোহলি-রোহিতের সঙ্গে পারেননি হেটমায়ার


ব্রিজটাউনে কাল সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে ২৬ রানে হারিয়েছে সমতায় ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ


ক্রিস গেইল বিশ্বকাপ শেষেই ওয়ানডে ছাড়বেন। প্রশ্নটা তার আগে থেকেই উঠছে। গেইলের জুতোয় পা গলানোর মতো কে আছে? এর জবাবে কেন শিমরন হেটমায়ারের নাম উঠে আসে তার আরেকটি প্রমাণ মিলল কাল ব্রিজটাউনে। হেটমায়ারের ওয়ানডে অভিষেক ২০১৭ সালের ডিসেম্বরে। এর মধ্যে ২২ ম্যাচে চার সেঞ্চুরি তুলে নিয়েছেন ২২ বছর বয়সী এই বাঁ হাতি। হেটমায়ারের অভিষেকের পর এই সংস্করণে তাঁর চেয়ে বেশি সেঞ্চুরি করেছেন মাত্র দুজন—বিরাট কোহলি ও রোহিত শর্মা।

শুধু কী তাই? হেটমায়ারের বয়সে ওয়েস্ট ইন্ডিজের আর কোনো ব্যাটসম্যানেরই তাঁর মতো এতগুলো সেঞ্চুরির মুখ দেখেননি। চতুর্থ সেঞ্চুরিটি কাল ব্রিজটাউনে সিরিজের দ্বিতীয় ম্যাচে তুলে নিয়েছেন হেটমায়ার। ৪ ছক্কা ও ৭ চারে ৮৩ বলে খেলেছেন ১০৪ রানের অপরাজিত ইনিংস। এ ছাড়াও গেইলের ফিফটিতে ৬ উইকেটে ২৮৯ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। বেশ ভালো সংগ্রহ হলেও ইংল্যান্ডের এই রান তাড়া করতে তেমন অসুবিধা হওয়ার কথা নয়। বিশেষ করে আগের ম্যাচেই যখন নিজের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ (৩৬৪/৪) রান তাড়া করে জয়ের নজির গড়েছেন জো রুট-জ্যাসন রয়রা। এই আত্মবিশ্বাস থেকেই তো ইংল্যান্ডের জেতার কথা! ভুল। ১৪ বল হাতে রেখে ইংল্যান্ড হেরেছে ২৬ রানের ব্যবধানে।

অধিনায়ক এয়ুইন মরগান ( ৭০) ও বেন স্টোকসের (৭৯) ফিফটিতে ২৬৩ রান তুলতে পেরেছে ইংল্যান্ড। পুরো ৫০ ওভার তাঁরা খেলতে পারেনি শেলডন কটরেল ও জ্যাসন হোল্ডারদের তোপের মুখে পরায়। ৪৬ রানে ৫ উইকেট নেন বাঁ হাতি পেসার কটরেল। হোল্ডার নিয়েছেন ৩ উইকেট। ২০১৭ সাল থেকে হিসেব করলে ইংল্যান্ড এই প্রথমবারের মতো সাড়ে তিন শ-র কম রান তাড়া করতে নেমে হারের মুখ দেখল। এর আগে রান তাড়া করতে নেমে ২১ ওয়ানডের মধ্যে যে তিন ম্যাচ তাঁরা হেরেছে সবগুলোতেই লক্ষ্য ছিল সাড়ে তিন শ-র বেশি।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ