Foto

শেখ হাসিনার তারুণ্যের কাছে অনেক তরুণ হারিয়ে যাবে: নৌ পরিবহন প্রতিমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে যে তারুণ্য রয়েছে, তার কাছে অনেক তরুণ হেরে যাবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।


Hostens.com - A home for your website

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল আর্ট গ্যালারিতে ’ভ্রমণ ও সুস্থ্য সাংস্কৃতিক বিকাশে দূর হবে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদের আগ্রাসন’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর দ্বিতীয় দিনে একথা বলেন তিনি।

সাংবাদিক আহমেদ পিপুলের বাংলাদেশে তোলা এবং বিশ্ব পর্যটক তানভীর অপুর বিভিন্ন দেশে তোলা ২০টি ছবি এ প্রদর্শনী চলছে। তিন দিনব্যাপী প্রদর্শনী শেষ হবে শনিবার।

প্রদর্শনী উপলক্ষে অনুষ্ঠানে বক্তব্যে প্রধানমন্ত্রীর প্রশংসা করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “তার মধ্যে যে তারুণ্য রয়েছে ৭২ বছর বয়সে, অনেক তরুণ তার তারুণ্যের কাছে হেরে যাবে। কাজেই আমরা খুব সৌভাগ্যবান জাতি এবং বাংলাদেশের নাগরিক হিসাবে গর্ব করতে পারি।
“আমরা এ রকম একটা তারুণ্যনির্ভর, সংস্কৃতিকমনা প্রধানমন্ত্রী আমাদের সাথে আছেন, যিনি প্রত্যেকটি বিষয়ের সঙ্গে সম্পৃক্ত আছেন। এমন কোনো বিষয় নেই যে, দেশের প্রধানমন্ত্রী যুক্ত নয়। পৃথিবীর কোনো দেশের প্রধানমন্ত্রী এ রকম সব কিছুর সঙ্গে যুক্ত আছেন, আমার এই মুহূর্তে জানা নাই।”
তিনি বলেন, “আমাদের প্রধানমন্ত্রী একজন সংস্কৃতি কর্মী। তিনি ছবি তোলেন এবং ছবি আঁকেন। ছবি দেখেন। তরুণ প্রজন্মের জন্যই আমরা আমাদের দেশটাকে তৈরি করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী প্রজন্মের জন্য আমরা এই দেশটাকে দিয়ে যেতে চাই। সেটার জন্য দরকার একটা সাংস্কৃতিক বিপ্লব।”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, “ছবি একটি শক্তিশালী মাধ্যম। একটি ছবি ১০ হাজার শব্দের চেয়ে শক্তিশালী। তাই আমরা বলি, ছবি হল যোগাযোগের একটি আন্তর্জাতিক ভাষা।”

তরুণদের উদ্দেশে গণযোগাযোগ ও সাংবাদিকতার এই অধ্যাপক বলেন, “দেশের অসাধারণ সম্ভাবনা আছে, সেই সম্ভাবনাকে কাজে লাগাতে তরুণ প্রজন্মকে ভ্রমণ ও সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।”

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) সাবেক পরিচালক অধ্যাপক আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, ঢাবির চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন ও প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 91

Unique Visitor : 75865
Total PageView : 94052