Foto

সমুদ্রবন্দরে সতর্কতা প্রত্যাহার


দেশের চার সমুদ্রবন্দরে জারি করা সতর্কতা প্রত্যাহার করা হয়েছে। রোববার সকালে আবহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে সতর্কতা প্রত্যাহারের কথা জানানো হয়েছে।


এতে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা নেই। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানায়, ফরিদপুর-ঢাকা অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান নেওয়া ঘূর্ণিঝড় ’ফণী’ আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে স্থল গভীর নিম্নচাপ এবং পরে নিম্নচাপে পরিণত হয়। পরে এটি আরও দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয় এবং পরিশেষে গুরুত্বহীন হয়ে পড়ে।

এদিকে রোববার সকাল ৯টার থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অস্থায়ী আংশিক মেঘলা আকাশসহ দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

উল্লেখিত সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে উল্লেখ করে পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় দেশে তাপমাত্রা আরও বাড়তে পারে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ