Foto

সাকিব-নৈপুণ্যে ঢাকার সহজ জয়


লক্ষ্য ১৫৯ রান। খুব একটা বড় লক্ষ্য না হলেও এই রান তাড়া করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে ঢাকা ডায়নামাইটস। দলীয় ৩৭ রানে তিন নির্ভরযোগ্য ব্যাটসম্যানকে হারিয়ে বসে। ঠিক এ অবস্থায় হাল ধরেন অধিনায়ক সাকিব আল হাসান। তাঁর অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত সহজেই জয় তুলে নিয়েছে আসরের সবচেয়ে সফল দলটি। বিপিএলের এই ম্যাচে ছয় উইকেটে জিতেছে ঢাকা।


আজ শুক্রবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচ জিতে ঢাকা আবার ফিরেছে স্বরূপে। এক ম্যাচ পর আবার তারা জয়ের ধারায় ফিরেছে।

ঢাকার এই ম্যাচের জয়ের নায়ক সাকিব। তাঁর ব্যাট ও বল হাতের চমৎকার নৈপুণ্যে আসরের অন্যতম ফেভারিট দলটি জয়ের উল্লাস করে। সাকিব প্রথমে বল হাতে দুই উইকেট নেন। পরে ব্যাট হাতে খেলেন ৬১ রানের চমৎকার একটি হার-না-মানা ইনিংস। ৪১ বল খরচায় আটটি চার ও দুটি ছক্কার মার দিয়ে ইনিংসটাকে সাজান তিনি।

সাকিবকে যোগ্য সাপোর্ট দিতে গিয়ে আন্দ্রে রাসেল অপরাজিত ৪০ রান করেন। তাই জয়টা সহজ হয়েছে ঢাকার।

এর আগে অধিনায়ক ডেভিড ওয়ার্নারের চমৎকার একটি ইনিংসের ওপর ভর করে সিলেট ১৫৮ রানে মাঝারি সংগ্রহ গড়ে। অসি এই ক্রিকেটার ৪৩ বলে ৬৩ রান করেন। এ ছাড়া লিটন দাস ২৭ ও জাকির আলি ২৫ রান করেন।

আগের ম্যাচেই রংপুর রাইডার্সের বিপক্ষে দারুণ জয় পেয়েছে সিলেট সিক্সার্স। হারানো আত্মবিশ্বাস ফিরে পেয়ে এবার ঢাকা ডায়নামাইটসের মোকাবিলায় নামে তারা। আসরের অন্যতম ফেভারিট দলটির বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৫৮ রান করে সিলেট।

এই জয়ে ছয় ম্যাচে পাঁচ জয় ও এক হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে রয়েছে ঢাকা। সমান ম্যাচে দুই জয় ও চার হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলে ষষ্ঠ স্থানে সিলেট।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ