Foto

সিরাজগঞ্জে পাটকল শ্রমিকদের আন্দোলন ও অবস্থান কর্মসূচি


সোমবার সকালে সিরাজগঞ্জ জাতীয় জুট মিলস্ শ্রমিকদের উদ্দ্যোগে আন্দোলন ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। বকেয়া ৩ মাসের বেতন ও ২০১৫ সালের মজুরী কমিশন বাস্তবায়নের দাবিতে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।


জুট মিলস্ চত্বরে সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত এই কর্মসূচি চলাকালে বক্তারা আসন্ন ঈদ উপলক্ষ্যে ২০১৫ সালের মজুরি কমিশন বাস্তবায়ন এবং এই কমিশন অনুযায়ী উৎসব ভাতার দাবি জানান। দাবি বাস্তবায়ন না করা পর্যন্ত এই কর্মসূচি অব্যাহতই নয় আরো বৃহত্তর কর্মসূচি গড়ে তোলার হুমকি দিয়ে বক্তব্য রাখেন।

কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুুল খালেক, জাতীয় জুট মিলস্ শ্রমিকদের সভাপতি আওরঙ্গ আজিজ স্বপন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সহ শ্রমিক নেতৃবৃন্দ।

বক্তারা আরোও বলেন, দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে গেলেও সিরাজগঞ্জের জাতীয় জুট মিলস্ কর্মরত কর্মচারীরা নিয়মিত বেতন ভাতার অভাবে অমানবিক জীবন যাপন করছে। যা কালো চশমা পরা প্রশাসন চোখে না দেখলেও তা অনুভব করে চলেছে শ্রমিকদের পরিবারের ছোট্ট শিশু সহ বয়োবৃদ্ধ মা-বাবারা।

শ্রমিকরা জানান, তাদের ৩ মাসের বকেয়া বেতন প্রদান না করায় তারা পরিবার পরিজন নিয়ে দূর্বিসহ জীবন যাপন করছেন। তারা আরোও জানান, দীর্ঘদিন থেকে তাদের এই বেতন ভাতার নানা আন্দোলন কর্মসূচি চলে আসছে। প্রশাসন নিয়মিত বেতন প্রদানের প্রতিশ্রুতি দিলেও আজও তারা বেতন না পেয়ে মানবেতর জীবন- যাপন করছে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ